ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ , , ৮ শাওয়াল ১৪৩৯

অনুমোদনহীন আইসিইউ-সিসিইউ, স্কয়ার হাসপাতালকে জরিমানা

সি এন এন বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ৯, ২০১৫ ১১:৪৩ সকাল

http://cnnbangladesh.com/wp-content/uploads/2015/12/K1-300x169.jpg
সিএনএন বাংলাদেশ ডেস্ক:: বিনা অনুমতিতে বিভিন্ন ইউনিট ও অতিরিক্ত শয্যা নিয়ে হাসপাতাল চালানোসহ পাঁচটি অপরাধে রাজধানীর স্কয়ার হাসপাতালকে ২ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার দুপুরে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এ জরিমানা করে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক রুম্মান মাহমুদ বাংলামেইলকে অভিযান ও জরিমানার বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযানে আইসিইউ, সিসিইউ, এনএসইউ, এসডিইউয়ের অনুমোদন না থাকার পরও সেগুলো চালানো, ৩০০ বেডের অনুমতি নিয়ে ৩৬৫ বেড স্থাপন করা, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংকের লাইসেন্স নবায়ন না করা, ডিএআর মেডিকেল সার্ভিক্যাল অপারেটর মেডিকেল ডিভাইসের লাইসেন্স না থাকা ও ডিএআর না থাকার প্রমাণ পায় আদালত।

এছাড়া, ফুড কোড না মেনে এবং হাসপাতালের ক্যান্টিনে তৈরি বিভিন্ন খাদ্য সামগ্রী বিএসটিআইয়ের অনুমোদন না থাকার অপরাধে হাসপাতালটিকে এ জরিমানা করা হয় বলে জানান রুম্মান মাহমুদ।

এর আগে গত বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) রাজধানীর ধানমন্ডিতে ল্যাবএইড হাসপাতালে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অনুমোদনহীন ওষুধ জব্দ করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা জরিমানা করেছিল ভ্রাম্যমাণ আদালত। এছাড়া রোগীদের ভেজাল ওষুধ সরবরাহের দায়ে ওইখানকার এক চিকিৎসকের সহকারীকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ল্যাবএইড হাসপাতালে এ অভিযান চালানো হয়েছিল।

সম্পাদনায়-হাসান মুকুল