ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮ , , ৯ রবিউল আউয়াল ১৪৪০

আইয়ুব বাচ্চুর মরদেহে ওবায়দুল কাদেরের শ্রদ্ধা

নিউজ ডেস্ক,ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: অক্টোবর ১৯, ২০১৮ ৬:১২ সকাল

 

কেন্দ্রীয় শহীদ মিনারে কিংবদন্তি সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার সকালে বিপুল সংখ্যক নেতাকর্মীসহ আইয়ুব বাচ্চুর মরদেহে শ্রদ্ধা জানান তিনি।

কেন্দ্রীয় শহীদ মিনারে এ সময় ওবায়দুল কাদের সঙ্গে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, যুবলীগ সভাপতি ওমর ফারুক চৌধুরী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, আক্তারুজ্জামান, শাহে আলম মুরাদসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে শুক্রবার সকাল ১০টা ১০ মিনিটের দিকে কিংবদন্তি এ সঙ্গীতশিল্পী মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি স্কয়ার হাসপাতাল থেকে রওনা দিয়ে সকাল ১০টা ২৫ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছে।

কিংবদন্তি এ সঙ্গীতশিল্পীকে শ্রদ্ধা জানানো ও শেষবারের মতো দেখার জন্য হাজারও ভক্ত ভীড় করছেন কেন্দ্রীয় শহীদ মিনারে। শহীদ মিনারে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থাও।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা জানানো হচ্ছে আইয়ুব বাচ্চুকে। সকালে শুরু হওয়া এ শ্রদ্ধা নিবেদন চলবে দুপুর ১২টা পর্যন্ত।

আইয়ুব বাচ্চুর পারিবারিক সূত্রে জানানো হয়েছে, কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকার জাতীয় ঈদগাহ ময়দানে। সেখানে জুমার নামাজ শেষে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর মগবাজারে কাজি অফিস গলিতে আইয়ুব বাচ্চুর গান তৈরির কারখানা ‘স্টুডিও এবি কিচেন’-এ শেষবারের মতো তার মরদেহ নিয়ে যাওয়া হবে। সেখানে আনুষ্ঠানিকতা শেষে চ্যানেল আই প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে দ্বিতীয় জানাজা।

চ্যানেল আইয়ের আনুষ্ঠানিকতা শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ আবারও স্কয়ার হাসপাতালের হিমঘরে রাখা হবে। সেখান থেকে চট্টগ্রামে নেয়া হবে আইয়ুব বাচ্চুর মরদেহ। চট্টগ্রামের নিজ শহরের পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে শনিবার আইয়ুব বাচ্চুকে দাফন করা হবে।