ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ , , ২২ রবিউল আউয়াল ১৪৩৯

আমিরাত বাংলাদেশ কমিনিউটি নেতার কাছ থেকে চাঁদা না পেয়ে হত্যার হুমকি

শিবলী আল সাদিক । সি এন এন বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০১৭ ১:০৭ দুপুর

সংযুক্ত আবর আমিরাত :: সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী এক ব্যবসায়ী এবং বাংলাদেশ কমিনিউটি নেতা মোহাম্মদ সুনিকের কাছ থেকে চাঁদা না পেয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। চাঁদা দাবি, হত্যার হুমকি এবং হয়রানী করার অভিযোগে মোহাম্মদ মহসিন নামে এক ব্যক্তির বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন সুনিক। দুবাই বিজনেসম্যান কাউন্সিলরের এক্সিকিউটিভ মেম্বার ও বাঙালি কমিনিউটি নেতা মোহাম্মদ সুনিক এ ঘটনার প্রতিকার চেয়ে গত ৬ সেপ্টেম্বর আরব আমিরাতের কনস্যাল জেনারেলের মাধ্যমে চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেন। পাশাপাশি তিনি আমিরাতে অবস্থান করা প্রবাসী সাংবাদিকদের কাছে বিষয়টা অবহিত করেন।

প্রবাসী ব্যবসায়ীর কাছে চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করেন অভিযুক্ত মোহাম্মদ মহসিন। তিনি বলেন, সুনিক নামে কাউকে চিনি না। তার কাছে চাঁদা দাবি করিনি। ওনার সাথে আমার কখনো কথা হয়নি। সুনিক আমার বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিচ্ছে। সুনিক এলাকায় খারাপ লোক হিসেবে পরিচিত।’

অভিযোগপত্র সূত্র এবং প্রবাসী ব্যবসায়ী সুনিক বলেন, ব্যবসায়ীক কারণে দীর্ঘ সময় ধরে আরব আমিরাতে অবস্থান করছি। কিন্তু পরিবারের অন্যান্য সদস্যরা চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানাধীন খাজা রোড এলাকায় বসবাস করেন। দীর্ঘদিন ধরে মহসিন নামে এক চাঁদাবাজ পরিবারের কাছে চাঁদা দাবি করে আসছে। গত ঈদে ছুটিতে বাড়িতে আসলে মহসিন ২০ লাখ টাকা চাঁদার দাবিতে হত্যার হুমকী দিতে থাকে। এ টাকা না দিলে পরিবারকে হত্যা ও গুমের হুমকী দেয়। এরপর তিনি পালিয়ে আরব আমিরাতে চলে আসেন।

নগরীর চান্দগাঁও থানার ওসি আবুল বাশার সোমবার বিকেলে সিএনএন বাংলাদেশকে বলেন, প্রবাসী এক ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করেছে এমন কোন অভিযোগ পাইনি। অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।