ঢাকা, শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮ , , ২ জমাদিউল আউয়াল ১৪৩৯

ইজতেমার আখেরি মোনাজাত কাল

নিজস্ব প্রতিবেদক, ইজতেমা থেকে । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ১৩, ২০১৮ ৬:০৭ সকাল

দেশ বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লির উপস্থিতিতে জিকির আসকার, এবাদত বন্দেগীর মধ্য দিয়ে শনিবার টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে। আগামীকাল রোববার আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব।

আখেরি মোনাজাত উপলক্ষে আজ শনিবার মধ্যরাত থেকে ঢাকা-সিলেট মহাসড়কের মীরেরবাজার থেকে আব্দুল্লাহপুর, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইপাইল থেকে আব্দুল্লাহপুর এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস থেকে উত্তরা পর্যন্ত সাধারণ যান চলাচল সীমিত রাখা হবে।

আগামীকালের আখেরি মোনাজাত উপলক্ষে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি প্রস্তুতি। রেলওয়ে বিভাগ আগামীকাল আখেরি মোনাজাতের অতিরিক্ত মুসল্লি সামলাতে টঙ্গী স্টেশনে অতিরিক্ত ট্রেনের যাত্রাবিরতির ব্যবস্থা নিয়েছে।

আজ সকাল থেকেই ইজতেমায় অংশ নেওয়া কয়েক লাখ মুসল্লি খিত্তায় খিত্তায় অবস্থান করে ইসলামের আমল, আকিদা ও করণীয় বিষয়ে জ্যেষ্ঠ মুরুব্বিদের বয়ান শুনছে।

এবারের প্রথম পর্ব বিশ্ব ইজতেমায় অর্ধ শতাধিক দেশের ৮ হাজার বিদেশি মুসল্লি অংশ নিচ্ছে। অপরদিকে দেশের ১৬টি জেলার কয়েক লাখ মুসল্লি ইজতেমায় অংশ নিয়েছে। ইজতেমায় আগত মুসুল্লিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে গাজীপুর সিটি করপোরেশনের তত্ত্বাবধানে অর্ধশত ফ্রি মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা রাখা হয়েছে।

রেলওয়ে বিভাগের পক্ষ থেকে আখেরি মোনাজাতের অতিরিক্ত মুসল্লিদের চাপ সামলাতে ট্রেনের যাত্রাবিরতি রাখা হয়েছে।

ইজতেমা থেকে কোরআন ও সুন্নাহর শিক্ষা নিয়ে মুসলিম উম্মার পারলৌকিক মঙ্গলে ইসলামী দাওয়াতে বের হবেন মুসুল্লিরা।

গাজীপুরের জেলা প্রশাসক মো. নুরুল ইসলাম পুলিশ কন্ট্রোল রুম পরিদর্শন শেষে সাংবাদিকদের জানান, রোববার সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে।