ঢাকা, রোববার, ২৭ মে ২০১৮ , , ১২ রমজান ১৪৩৯

ইভিএমে ভোট দিয়ে খুশি রংপুরের ভোটাররা

রংপুর প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ২১, ২০১৭ ৮:০৭ সকাল

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিয়ে খুশি রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটাররা। নগরীর ২৫ নম্বর ওয়ার্ডের ১৪১ নম্বর কেন্দ্র সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রের ছয়টি বুথে ইভিএমে ভোট গ্রহণ চলছে। ওই ছয় বুথে ভোটার রয়েছেন ২ হাজার ৫৯ জন।

আজ বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত ২৩ দশমিক ভোট পড়েছে বলে জানিয়েছেন বেগম রোকেয়া কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আজহারুল ইসলাম। তিনি বলেন, ইভিএম এ ভোট গ্রহণে কোন ধরনের সমস্যা হচ্ছে না। ভোটাররা ভোট দিয়ে খুশি। তবে একটা মেশিনে অল্প সময়ের জন্য সমস্যা দেখা দিয়েছিল। তা ঠিক করা হয়েছে।

ভোটার মোছা. কারিমা স্বপ্না বলেন, ইভিএম পদ্ধতি খুবই ভালো। এটাতে ভোট নষ্ট হয় না। আগে সিল মারার ঝামেলা ছিল, সিল অন্য জয়গায় পড়লে ভোট নষ্ট হত। এখন সেই ঝামেলা নেই।

জাতীয় পরিচয় পত্র অনুবিভাগের সহকারি পরিচালক মো. জাহাঙ্গির আলম বলেন, ভুল জায়গায় প্রেস করায় একটি মেশিনে অল্প সময়ের জন্য ত্রুটি দেখা দিয়েছিল। এখন আর কোন সমস্যা নেই। বিকল্প হিসাবে ব্যালট পেপারও রয়েছে। আশা করি কোস সমস্যা হবে না।

রংপুর সিটি করপোরেশনে আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। টানা ভোট গ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। সুষ্ঠু-শান্তিপূর্ণ ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। এরমধ্যে এবারই প্রথমাবারের মতো ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করে ভোট গ্রহণ শুরু হয়েছে।

এদিকে ১৯৩টি কেন্দ্রের মধ্যে ১০৮টিকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে পুলিশ। এর মধ্যে ৩টি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।