ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ , , ৮ মুহররম ১৪৪০

উন্নয়ন মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার, ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ১১, ২০১৮ ১১:৪৫ সকাল

‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ স্লোগানে দেশব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার ১১ জানুয়ারি সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী দেশব্যাপী এ উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

রাজধানীতে মেলা হচ্ছে সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি চত্বরে। তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের বিষয়াদি তুলে ধরা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণকে এগিয়ে আসতে হবে, সম্পৃক্ত হতে হবে।

এবারের মেলায় ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গঠনে সরকারের উন্নয়ন কার্যক্রম জনসাধারণের সামনে উপস্থাপন করা হবে।

উন্নয়ন মেলায় সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, পুলিশ, আনসার অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পৃথক পৃথক স্টলসহ মেলায় ৯০টির বেশি স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। সব সরকারি, আধা সরকারি ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে মেলায় আসা লোকদের সামনে তাদের নিজ নিজ সংস্থার উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হচ্ছে। সরকারি সংস্থাগুলোর সেবাসমূহ মেলা থেকে সরাসরি দেওয়া হবে।

তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় আলোচনা সভা ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দেশের মুক্তিযুদ্ধ ও আর্থ-সামাজিক উন্নয়নের নানা দিক তুলে ধরা হবে। দেশবরেণ্য শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করবে। মেলা চলাকালীন প্রতিদিন বিকেলে আয়োজন করা হয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক কুইজ, আলোচনা, বিতর্ক ও রচনা প্রতিযোগিতার।