ঢাকা, রোববার, ২০ জানুয়ারী ২০১৯ , , ১৩ জমাদিউল আউয়াল ১৪৪০

এক দশক পর সিডনীর মঞ্চে গাইবেন আব্দুল্লাহ আল মামুন

বিনোদন ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ২০, ২০১৮ ২:১৯ দুপুর

দীর্ঘ এক দশক পর সিডনীর মঞ্চে আসছেন ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে/আমি নেই, নেই নেই রে…’ বিখ্যাত গানের কথাশিল্পী আবদুল্লাহ আল মামুন। আগামী ডিসেম্বর ২৯ হার্স্টভিল সিভিক থিয়েটারে আরেক বিশিষ্ট শিল্পী অমিয়া মতিনের সাথে তিনি সিডনীর মঞ্চে গান পরিবেশন করবেন । এর মধ্যে অস্ট্রেলিয়ার অন্য কয়েকটি শহরে কনসার্ট করলেও সিডনীর মঞ্চে আর গান করা হয়নি তাঁর। কনসার্টের প্রস্তুতি চলছে পুরোদমে। অনুষ্ঠানের প্রমোশনাল ভিডিও তৈরি হচ্ছে খুব জোরেসোারে। শিগগিরিই প্রকাশ হবে।

শিল্পী আবদুল্লাহ আল মামুন বলেন, ‘আমরা সাধারণত কন্ঠ শিল্পীকে নিয়েই মেতে থাকি। বাদ্যযন্ত্রীরা থাকেন চোখের অন্তরালে। কিন্তু গীটার, কীবোর্ড, তবলা ও ড্রামস-এ দক্ষ বাদ্যযন্ত্রীর যাদুকরী হাতের ছোঁয়া না পেলে, একজন শিল্পীর পরিবেশনা কখনোই দর্শক-স্রোতাদের হৃদয় ছুঁতে পারেনা। হার্স্টভিলের কনসার্টে, কী-বোর্ড ও ড্রামস-এ থাকবে গোল্ডকোষ্টের জনপ্রিয় ও ভিন্ন ধারার বাংলা ব্যান্ড SANS-NOM-এর সাইফ ও ইশরা। সাইফের ভোকাল হারমোনাইজিং সত্যিই অতুলনীয়, যা গানকে অন্য উচ্চতায় নিয়ে যায়। ইশরার ড্রামস বাদন ক’দিন আগে বাংলাদেশের অন্যতম ব্যান্ড ওয়্যারফেজকে রীতিমত চমকে দিয়েছে। গীটারে রীদম তুলবে রেডন আর তবলায় তাকবে সিডনীর একজন কম্পপ্লিট মিউজিশিয়ান জাহিদ হাসান। কিছুদিন আগে জাহিদ হাসানের কম্পোজিশানে একটি পুরো এলবাম করেছে শিল্পী শুভমিতা।’

তিনি বলেন, ‘অনুষ্ঠানে হারানো দিনের কিছু নষ্টালজিক জনপ্রিয় গান থেকে শুরু করে ফোক, পপ ও ব্যান্ড সঙ্গীত করবো। এছাড়া আমার এলবাম থেকে বাছাই করা কিছু গান সহ নিজস্ব কম্পোজিশনের কিছু মৌলিক গান করারও ইচ্ছে আছে। আমার কনসার্টে সিডনীর সব বন্ধুদের আমন্ত্রণ জানাচ্ছি। কনসার্ট ভেন্যু থেকে আমার মিউজিক এলবামের (তোমার জন্য) কপি সংগ্রহ করার জন্য সবাইকে বিনীত অনুরোধ জানচ্ছি।’ শিল্পী আবদুল্লাহ মামুন বর্তমানে কাতার প্রবাসী।