ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ , , ১৯ রজব ১৪৪০

এবার ঘুষের অভিযোগ পাকিস্তানি জামশেদের বিরুদ্ধে

স্পোর্টস ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ২১, ২০১৮ ৬:৫৭ সকাল

স্পোর্টস ডেস্ক ::পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ক্রিকেট ম্যাচ ফিক্সিং করে ১০ বছরের জন্য সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ রয়েছেন পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান নাসির জামশেদ। এ শাস্তি ভোগকালীন সময়েই তার বিরুদ্ধে দুই দফায় ঘুষের অভিযোগ এনেছে যুক্তরাজ্যের ন্যাশলান ক্রাইম এজেন্সি (এনসিএ)।

এ অভিযোগের প্রেক্ষিতে করা মামলায় হাজিরা দিতে আগামী বছরের ১৫ জানুয়ারি তারিখে জামশেদকে ম্যানচেস্টারের ম্যাজিস্ট্রেট কোর্টে উপস্থিত থাকতে হবে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও আইসিসির সাথে সমন্বয় করে কাজ করেই জামশেদের বিরুদ্ধে এ অভিযোগ এনেছে এনসিএ।

পিএসএলে ম্যাচ ফিক্সিং করায় গত বছরের ফেব্রুয়ারিতে গ্রেফতার করা হয়েছিলো জামশেদকে। পরে তার বিরুদ্ধে পাঁচটি অভিযোগ প্রমাণিত হলে চলতি বছরের আগস্টে তাকে দশ বছরের জন্য নিষিদ্ধ করে পিসিবি। সে অভিযোগই আরও খতিয়ে দেখে তার বিরুদ্ধে ঘুষ প্রস্তাবের অভিযোগ এনেছে এনসিএ।

নিজেদের এক বিজ্ঞপ্তিতে এনসিএ জানিয়েছে, ‘ন্যাশনাল ক্রাইম এজেন্সির তদন্তে তিনজন মানুষ ঘুষ অপরাধে ধরা পড়েছেন। বাংলাদেশ ও পাকিস্তানে আয়োজিত টুর্নামেন্টে তারা এসব অপরাধ করেছেন। তারা হলেন পাকিস্তানের নাসির জামশেদ এবং ব্রিটেনের ইউসুফ আনোয়ার ও মোহাম্মদ ইজাজ।’

২০১৭ সালে পিএসএলে স্পট ফিক্সিংয়ের ঘটনায় নাসির জামশেদ ছাড়াও আরো পাঁচ ক্রিকেটারকে ভিন্ন ভিন্ন মেয়াদে নিষিদ্ধ করেছে পিসিবি। তারা হলেন শারজিল খান, খালিদ লতিফ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ইরফান এবং শাহজাইব হাসান। এনসিএ জানিয়েছে এই ৫ জনের বিরুদ্ধে আরো গভীরে তদন্ত করবে তারা।