ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ , , ১২ জমাদিউস সানি ১৪৪০

কোনো নিরীহ জনগণ যেন হয়রানি ও নির্যাতনের শিকার না: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক,ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০১৯ ৬:৫৭ সকাল

সন্ত্রাস দমন, জঙ্গি নির্মূল ও মাদক নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রাখতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গি দমনে বাংলাদেশের পুলিশ এখন রোলমডেল।

সোমবার পুলিশ সপ্তাহ ২০১৯ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সকাল সাড়ে ১০টায় এ অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। ঢাকা মেট্রোপলিটন পুলিশলাইন, রাজারবাগে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানে উপস্থিত হলে তাকে সালাম জানানো হয়। এ সময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পুলিশ সুপার আবিদা সুলতানা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্যারেডের অনুমতি প্রার্থনা করেন। পুলিশের বিভিন্ন দল প্যারেড করে প্রধানমন্ত্রীকে অভিবাদন জানান।

এর আগে প্রধানমন্ত্রী রাজারবাগ পুলিশ লাইনে পৌঁছলে এক দল পুলিশ সদস্য তাকে মোটরসাইকেল শোভাযাত্রা ও ঘোড়ায় চড়ে অভিবাদন জানিয়ে মঞ্চ পর্যন্ত নিয়ে আসেন।

অনুষ্ঠানে বার্ষিক কুচকাওয়াজে সালামগ্রহণ, বীরত্বপূর্ণ কাজের জন্য পুলিশ সদস্যদের পদক বিতরণ, নারী পুলিশ কল্যাণ সমিতির স্টল পরিদর্শন, পুলিশ সদস্যদের সঙ্গে কল্যাণ প্যারেড ও মধ্যাহ্নভোজে অংশ নেন প্রধানমন্ত্রী।

আমাদের পুলিশ বাহিনী জাতিসংঘে বীরত্বপূর্ণ অবদান রেখেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা পুলিশ বাহিনীকে আরও আধুনিক করে গড়ে তোলার চেষ্টা করছি। এ জন্য তাদের উন্নত ট্রেনিয়ের ব্যবস্থা করা হয়েছে। ট্রেনিংয়ের মাধ্যমে সেবা যেন আরও বৃদ্ধি পায় সে চেষ্টা করছি।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনারা বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে এসেছেন। বাংলার আনাচে-কানাচে শান্তি নিরাপত্তা বজায় থাকলে আপনাদের পরিবারের শান্তি বজায় থাকবে।

তিনি বলেন, কোনো নিরীহ জনগণ যেন হয়রানি ও নির্যাতনের শিকার না হয়। বরং নিরীহ জনগণকে নিরাপত্তা দেয়া আপনাদের দায়িত্ব ও কর্তব্য।

সেবার মাধ্যমে দেশের জনগণের আস্থা অর্জন করে জনবান্ধব পুলিশ হিসেবে পরিচিতি লাভ করার জন্য তিনি পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান।