ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ , , ২২ রবিউল আউয়াল ১৪৩৯

ক্ষমো মোদের হে পিতা

নিউজ ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: আগস্ট ১৫, ২০১৭ ১:৩৪ দুপুর

চট্টগ্রাম: আলোচিত ওসি হিসেবে পুরো চট্টগ্রামে খ্যাতি রয়েছে মোহাম্মদ মহসীন’র। ইতিমধ্যে নগরীর বাকলিয়া ও বায়েজিদের মানুষের মন জয় করেছেন তিনি। ভালো কাজের জন্য প্রতি মাসে সিএমপির মাসিক সভায় লাভ করেন সেরা ওসির পুরস্কার।

অপরাধ দমনে পুরো চট্টগ্রামে যেমন ওসি মহসীনের সুনাম রয়েছে তেমনি লেখালেখিতেও তাঁর বেশ সফলতা রয়েছে। আজ ১৫ আগস্ট। বাঙালি জাতির জন্য কলঙ্গময় দিন। এদিনে স্বপরিবারে হত্যা করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। শোক দিবসে বঙ্গবন্ধুকে নিয়ে নিজের ফেসবুক ওয়ালে লিখলেন অসাধারণ এক লেখা।

ওসি মহসীনের ওয়াল থেকে লেখাটি পাঠকদের জন্য তুলে ধরা হলো………..

রাজনীতির মাঠ ছিল তোমার ড্রইং রুম, কারাগার ছিল বেড রুম। উন্মুক্ত ট্রাকের ছাদ কিংবা প্রিজন ভ্যান ছিল তোমার বাহন। গুলি, টিয়ারশেল আর লাঠিচার্জ ছিল তোমার লাঞ্চ-ডিনার। জীবনের সবচেয়ে উপভোগ্য সময়টা তুমি কাটিয়েছ কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে। একদিন, দুইদিন নয়; চার হাজার ৬৮৫ দিন! এই কারণেই তোমার ছেলে তোমাকে চিনত না! বলত- হাসু আপা, এটা কি তোমার বাবা? আমি তাকে একটু বাবা বলে ডাকি? আর অকৃতজ্ঞ এই আমরা প্রতিদান কি দিয়েছি? ১৫ আগস্ট। তুমি আমাদের মুক্তি দিয়েছ, পতাকা দিয়েছ, মানচিত্র দিয়েছ। আর আমরা ? দিয়েছি ১৫ আগস্ট। আসলে তোমাকে ধারণ করতে পারাও একটা যোগ্যতা। সেই যোগ্যতা আমরা অর্জন করতে পারিনি। আর সেই অযোগ্যতার খেসারতই এই জাতিকে দিতে হচ্ছে প্রতিনিয়ত।

এপারে তো আর সম্ভব না। ওপারে এই জাতি তোমার কাছে হাতজোড় করে ক্ষমা চাইবে। সেদিন এই সন্তানদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়ো না। ক্ষমা করে দিও অকৃতজ্ঞ এই জাতিকে।