ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ , , ৬ রবিউস সানি ১৪৪০

খালেদা জিয়াকে মুক্তি না দিলে দেশে গণ বিস্ফোরণ ঘটবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম । সি এন এন বাংলাদেশ

আপডেট: ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ২:৫৫ দুপুর

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি না দিলে দেশে গণ বিস্ফোরণ ঘটবে হুশিয়ারি উচ্চারণ করে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর নাছির উদ্দিন বলেছেন, খালেদা জিয়া মুুক্তি পেলে, বাংলাদেশে গণতন্ত্র মুক্তি পাবে। দেশে প্রকৃত জনগণের সরকার প্রতিষ্ঠা হবে।

বেগম খালেদা জিয়া স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রশ্নে আজীবন আপোসহীন উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্র ও বেগম খালেদা জিয়া সমার্থক।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর নুর আহমদ সড়কে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর প্রতিবাদ ও মুক্তির দাবিতে কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে।

নগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে মীর নাছির বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে। মুক্ত খালেদা জিয়ার চেয়ে বন্দি খালেদা জিয়ার জনপ্রিয়তা অনেক বেশি।

বাংলাদেশের সাধারণ মানুষ বিক্ষুব্ধ হয়ে উঠেছে উল্লেখ করে তিনি বলেন, বেগম জিয়াকে জেলে রেখে বাংলাদেশের মাটিতে কারও স্বপ্ন পূরণ হবে না।

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম প্রধান বক্তার বক্তব্যে বলেন, বর্তমানে দেশে গণতন্ত্রের নামে স্বৈরতন্ত্র চলছে। অবৈধ সরকার ষড়যন্ত্র করে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার সবচেয়ে জনপ্রিয় নেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছে।

দক্ষিণ জেলা বিএনপি সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী বিশেষ অতিথির বক্তব্যে বলেন, বেগম জিয়াকে যে প্রহসনের সাজা দিয়েছে তার বিচার একদিন বাংলাদেশের জনগণ করবে। বেগম জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেওয়ায় বাংলাদেশ অনিশ্চিত ভবিষ্যতের দিকে ধাবিত হবে।

সভাপতির বক্তব্যে আবু সুফিয়ান বলেন, সরকার জনগণের রায়কে ভয় পায় বলে বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে এক দলীয় নির্বাচন করার পাঁয়তারা করছে। কিন্তু বাংলাদেশের মানুষ এখন বিক্ষুব্ধ হয়ে উঠেছে। খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপি নেতাকর্র্মীরা ঘরে ফিরে যাবে না। অবিলম্বে বেগম জিয়াকে মুক্তি না দিলে সারাদেশে জনগণ রাজপথে নেমে আসবে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে ৫ টা পর্যন্ত চট্টগ্রাম মহানগর বিএনপির