ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ , , ২ রবিউস সানি ১৪৪০

গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ফরহাদ আকন্দ, গাইবান্ধা প্রতিনিধি : । সি এন এন বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ৪, ২০১৮ ১:২৬ দুপুর

গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, সর্বোচ্চ স্বেচ্ছায় রক্তাদাতাদের সম্মাননা প্রদান এবং নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

আজ মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকালে জেলা হাসপাতালে এসব কর্মসূচির আয়োজন করে গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাব।

সকাল সাড়ে ১০টার দিকে জেলা হাসপাতালের সন্ধানী কার্যালয়ের সামনে জাতীয় ও সন্ধানী সংগীতের সাথে সাথে জাতীয় ও সন্ধানী পতাকা উত্তোলন করেন অতিথিরা। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা হাসপাতালের সিভিল সার্জন কার্যালয় চত্ত্বরের সামনে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় অংশ নেন স্বেচ্ছায় রক্তদাতা, জেলা হাসপাতালের ডাক্তার, নার্সসহ বিভিন্ন কর্মকর্তা-কর্মচারি ও সন্ধানীর সদস্যরা।

পরে সেখানে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ও গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের সভাপতি ডা. মো. আব্দুস শাকুর (উপ-পরিচালক)। সন্ধানী ডোনার ক্লাবের কার্যকরী উপদেষ্টা নাহিদ হাসান চৌধুরী রিয়াদের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন রংপুর স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. অমল চন্দ্র সাহা, জেলা হাসপাতালের তত্ত্বাধায়ক (ভারপ্রাপ্ত) ডা. আ. খ. ম. আসাদুজ্জামান, গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মিজানুর রহমান, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন গাইবান্ধা জেলা শাখার সভাপতি ডা. মো. শহীদুজ্জামান হারুন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ বি এম আবু হানিফ, জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহীনুল ইসলাম মন্ডল, গাইবান্ধা ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাখাওয়াৎ হোসেন বিপ্লব, সন্ধানী রংপুর মেডিকেল কলেজ ইউনিটের সভাপতি আতিকুর রহমান মিজু, পাবনা সন্ধানী ডোনার ক্লাবের অর্থ সম্পাদক আসাদুজ্জামান রোহেল, গাইবান্ধা সন্ধানীর সাবেক সাধারণ সম্পাদক দিলরুবা আলিয়া সুলতানা লিমা ও খ. ম. রফিকুল হাসান কাফি প্রমুখ।

৩০ ব্যাগের অধিক স্বেচ্ছায় রক্তদানের জন্য মোখলেছুর রহমান ও তামজিদুর রহমান তুহিন, ২০ ব্যাগের অধিক মোস্তাফিজুর রহমান, আইয়ুব হাসান সুমন, শাম্মী আকতার, শাহীদুজ্জামান সরকার শাহীন, আঃ আজিজ ও ১০ ব্যাগের অধিক আশরাফুজ্জামান মন্ডল, আইয়ুব হোসেন চঞ্চল, ইয়াকুব আলী, ফিরোজ মোক্তাদির রাব্বী, ইকবাল হোসেন সুমন, রফিকুল ইসলাম, মাহমুদ হাসান বাবর, ইমাম হাসান আলাল, মেহেদী হাসান, ইব্রাহীম হক্কানী হিরুকে সম্মাননা হিসেবে ক্রেষ্ট প্রদান করা হয়।

শেষে গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের ২০১৮-২০১৯ কার্যবর্ষের নতুন কমিটি ঘোষনা করা হয়। পদাধিকারবলে এই কমিটির সভাপতি সিভিল সার্জন। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি প্রফেসর কাজী শফিকুল ইসলাম ও তাহসিনুর রহমান সজীব, সাধারণ সম্পাদক নয়ন চন্দ্র রায়, সহ-সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম নিশিদ, অর্থ সম্পাদক পলাশ চন্দ্র পাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাজনিন সুলতানা সিক্ত, স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান সম্পাদক কুইন আক্তার আসফিয়া, শিক্ষা, গবেষণা ও পরিসংখ্যান বিষয়ক সম্পাদক জাকিয়া ইয়াছমিন সাদিয়া, সমাজ কল্যাণ সম্পাদক কানিজ আক্তার কেয়া, দপ্তর সম্পাদক কমলেশ চন্দ্র, কার্যকরী সদস্য কল্যাণ চন্দ্র রায়, সাব্বির আহম্মেদ, মীম আক্তার, দ্বীপ চন্দ্র সরকার, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ডোনার ক্লাব সম্পাদক তারেক জুনায়েদ জয়।

এসময় আরও উপস্থিত ছিলেন গাইবান্ধা সন্ধানীর সাবেক সাধারণ সম্পাদক হাসান মাহমুদ নাহিদ, মমিনুল ইসলাম কাইয়ুম, শাহজাহান মিয়া, তৌহিদুল ইসলাম বিমান, আলমগীর আকন্দ, হারেজ উদ্দিন জিলাদার, হাসান মাহমুদ রাশেদ মন্ডল ও আইয়ুব হাসান সুমন, সদস্য মেহবুবা খাতুন, কামরুজ্জামান প্রধান লাভলু, ইউনুস ইসলাম শ্যাম, রওশন আলম পাপুল, রাশেদুল ইসলাম রাসেল, মারুফ মিয়া ও সাগর মিয়া প্রমুখ।