ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ , , ৭ সফর ১৪৪০

গাজীপুরের পূবাইলে নিজ হাতে থানা বানিয়ে নিজেই হলেন প্রথম বন্দি

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০১৮ ১১:৪২ সকাল

নবগঠিত গাজীপুর মেট্রোপলিটনের (জিএমপি) একটি থানা পূবাইল। থানার জন্য ভাড়া দেওয়া বাড়ির মালিক ফরিদপুরের আবদুর রশিদ। নানা চেষ্টা তদবির করে থানার জন্য ওই বাড়ি ভাড়া দেন তিনি। গত ১৬ সেপ্টেম্বও রবিবার আনুষ্ঠানিকভাবে থানার কার্যক্রম শুরু হয়। ওই থানার প্রথম মামলার আসামি হয়ে বন্দি হন ওই বাড়ির মালিক আবদুর রশিদ।

থানা উদ্বোধনের দ্বিতীয় দিনে ( ১৭ সেপ্টেম্বর সোমবার) ভবনটির সামনে দেয়ালে রং করার সময় ৩৩ হাজার ভোল্টেজের তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান লক্ষ্মীপুরের রংমিস্ত্রি জাহাঙ্গীর। এ ঘটনায় নিহত জাহাঙ্গীরের চাচা মোঃ মমিন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

মঙ্গলবার সকালে হাসপাতালে নিহত জাহাঙ্গীরের চাচা মমিনের সঙ্গে আপস মীমাংসা করার সময় পুলিশ আবদুর রশিদকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়ে দেয়। মামলার ২ নম্বর আসামি উজ্জ্বল পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, গত ১৬ সেপ্টেম্বর রবিবার থানা উদ্বোধনের দ্বিতীয় দিনে ভবনটির সামনে দেয়ালে রং করার সময় ৩৩ হাজার ভোল্টেজের তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান লক্ষ্মীপুরের রংমিস্ত্রি জাহাঙ্গীর।

থানা ভবনটি নির্মাণে গাফিলতি, নিয়মনীতি অমান্য করা, ঝুঁকিপূর্ণ ৩৩ হাজার ভোল্ট বৈদ্যুতিক তারের নিচে এবং পল্লীবিদ্যুৎ সাবস্টেশনঘেঁষে স্থানীয় বিদ্যুৎ অফিস ও এলাকাবাসীর বাধা-নিষেধ তোয়াক্কা না করার অভিযোগে থানা ভবনের খোদ মালিক আবদুর রশিদের বিরুদ্ধে পূবাইল মেট্রোপলিটন থানার প্রথম মামলাটি দায়ের করা হয়।

পূবাইল থানা পুলিশের ওসি নাজমুল হক ভুঁইয়া বলেন, ভবন মালিক আবদুর রশিদ হাসপাতালে নিহত জাহাঙ্গীরের চাচার সঙ্গে আপসের বিষয়টি মীমাংসা করার সময় তাকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। এ থানার প্রথম মামলা এটি এবং ভবন মালিক মামলার ১ নম্বর আসামি।