ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ , , ৫ রবিউস সানি ১৪৪০

গাজীপুরে কাভার্ডভ্যান চাপায় কলেজ ছাত্রী নিহত, গাড়িতে আগুন

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: আগস্ট ৪, ২০১৮ ১:৪১ দুপুর

গাজীপুরে সিটি কর্পোরেশনের বড়বাড়ি এলাকায় ৪ আগস্ট শনিবার দুপুরে কাভার্ডভ্যান চাপায় এক কলেজ ছাত্রী নিহত হয়েছে। এ সময় বিক্ষুদ্ধরা কাভার্ডভ্যানের চালককে মারধর করে গাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং মহাসড়ক অবরোধ করে রাখে।

নিহত ফারহানা আক্তার মীম (২১) টঙ্গীর সফিউদ্দীন সরকার একাডেমী এন্ড কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্রী। মীম গাইবান্ধার সাদুল্লাহপুর থানার কদুরিয়া এলাকার মোঃ ফারুক হোসেনের মেয়ে এবং গাজীপুর সিটি কর্পোরেশনের বড়বাড়ির বগারটেক এলাকায় স্বপরিবারে বসবাস করে।

স্থানীয়রা জানায়, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে বড়বাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পার হওয়ার সময় জয়দেবপুর চৌরাস্তাগামী একটি কাভার্ডভ্যান (চট্ট মেট্রো-ট-১১-৫৩৭৯) মীমকে চাপা দেয়। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ সময় বিক্ষুদ্ধ ছাত্ররা ও এলাকাবাসী ওই কাভার্ডভ্যানের হেলপারকে মারধর করে গাড়িতে আগুন ধরিয়ে দেয় এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে।

দুর্ঘটনার খবর দ্রুত ছড়িয়ে পরলে সফিউদ্দীন সরকার একাডেমী এন্ড কলেজের বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী টঙ্গীর কলেজ গেইট এলাকায় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা দুর্ঘটনাস্থল বড়বাড়ি এলাকায় গিয়ে মহাসড়ক অবরোধ করে এবং বিক্ষোভ প্রদর্শন করে। এসময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ জানান, বেলা সাড়ে তিনটার দিকে ওই মহাসড়কে যান চলাচল শুরু হয়।

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ পারভেজ হোসেন জানান, মীমকে মৃত অবস্থায় আনা হয়েছিল।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ আকতারুজ্জামান লিটন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলের কাছাকাছি পৌঁছলে বিক্ষুদ্ধরা বাধা দেয় এবং ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা করে। এতে জয়দেবপুর ফায়ার স্টেশনের লিডার সামসুল হক আহত হয়।

এছাড়া কাভার্ডভ্যানের হেলপার এলাকাবাসীর পিটুনিতে আহত হওয়ায় তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক প্রিয়তোষ সূত্রধর জনি