ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ , , ১০ জ্বিলকদ ১৪৩৯

গাজীপুর নির্বাচন : উন্নয়নে ভোট চাইলেন জাহাঙ্গীর, ‘ভাওতাবাজি’ বলছেন হাসান

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: জুন ৬, ২০১৮ ১:৫৩ দুপুর

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে একটি পরিকল্পিত নগরী গড়ার প্রত্যয়ে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম। আর বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের অভিযোগ, প্রতিদ্বন্দ্বী প্রার্থী জনগণকে মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছেন। এটাকে তিনি ‘ভাওতাবাজি’ হিসেবে মন্তব্য করেন।

৫ জুন মঙ্গলবার প্রধান দুই দলের মেয়র প্রার্থী আলাদা আলাদা ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন। এই নির্বাচনে অপর পাঁচজন মেয়র প্রার্থী ছাড়াও কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীরা রমজান মাসে মূলত ইফতার মাহফিল ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে তাদের প্রচার অব্যাহত রেখেছেন। আগামী ২৬ জুন এই সিটিতে দ্বিতীয়বারের মতো ভোট হওয়ার কথা রয়েছে।

আওয়ামী লীগের মিডিয়া সেল জানায়, মঙ্গলবার ৪ ও ১৯ নম্বর ওয়ার্ড এবং চান্দনা চৌরাস্তা এলাকায় তিনটি পৃথক ইফতার ও দোয়া মহফিলে যোগ দেন মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম।

আস সুফফাহ শিক্ষা ফাউন্ডেশন আয়েজিত চান্দনা চৌরাস্তা এলাকায় ইফতার ও ওয়াজ মাহফিলের আয়োজন করে। আওয়ামী লীগ কাউলতিয়া সাংগঠনিক থানা সালনা এন ইউ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠে অপর অনুষ্ঠানের আয়োজন করে।

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আতাউল্লাহ মন্ডলের সভাপতিত্বে জাহাঙ্গীর আলম বলেন, তিনি একটি পরিকল্পিত শহর করতে চান। যেখানে অর্থনৈতিক জোন, শ্রমিকদের জন্য আবাসিক এলাকা থাকবে। তার কর্মের মাধ্যমে এবং সততার মাধ্যমে এসব কাজ করতে চান। তিনি উপস্থিত সবার সহযোগিতা ও দোয়া চান।

বোর্ডবাজার মোল্লা কনভেনশন সেন্টারে মহানগর সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহির সভাপতিত্বে আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলে কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল প্রধান অতিথির বক্তব্য দেন।

অপরদিকে বিএনপির মিডিয়া সেল জানায়, বিএনপি মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার সাগর সৈকত কমিউনিটি সেন্টারে ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির দোয়া ও ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন। গাজীপুর সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক সুরুজ আহমেদ এতে সভাপতিত্ব করেন।

হাসান উদ্দিন সরকার বলেন, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বিভিন্ন সভা সমাবেশে ও সাংবাদিকদের সাক্ষাৎকারে প্রায়ই দাবি করে থাকেন, তিনি জাপান ও চীনের সহযোতিায় গাজীপুর সিটি কর্পোরেশন নিয়ে একটি মাস্টার প্ল্যান করেছেন। তার এমন বক্তব্যকে জনগণের সাথে ধোঁকাবাজি, মিথ্যা প্রতিশ্রুতি, ভাওতাবাজি ও হাস্যকর উল্লেখ করে হাসান সরকার বলেন, কোনো রাষ্ট্র অন্য দেশের নাগরিকের একক উদ্যোগের মাস্টার প্ল্যানে সহযোগিতা করে এমন কথা জীবনে কখনো শুনিনি। বিএনপির মেয়র প্রার্থী বলেন, জ্ঞান ও বয়সের পরিপক্কতার অভাবে উনি এমনটি বলতে পারেন। তবে তিনি এমন উদ্যোগ নিয়ে থাকলে এটি হবে বর্তমান সরকারের বিরুদ্ধে তার অনাস্থা।

এসময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সহশ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডাঃ মাজহারুল আলম উপস্থিত ছিলেন।

এর আগে বাদ জোহর দক্ষিণ আউচপাড়ায় টঙ্গীর প্রবীণ সমাজকর্মী সিকিম আলীর নামাজে জানাজায় শরিক হন হাসান উদ্দিন সরকার।