ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ , , ৮ মুহররম ১৪৪০

গোপালগঞ্জের কাশিয়ানীর প্রবীণ সাংবাদিক হানিফ মাহমুদ আর নেই

গোপালগঞ্জ প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০১৮ ১২:১৫ দুপুর

গোপালগঞ্জের কাশিয়ানী প্রেসক্লাবের সভাপতি ও প্রবীণ সাংবাদিক হানিফ মাহমুদ আর নেই। তিনি শনিবার সকাল ১০ টায় কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় হৃদ যন্ত্রেও ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইল্লাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়ে ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। প্রবীণ এ সাংবাদিক দীর্ঘ দিন ধরে কিডনীসহ বার্ধক্য জনিত নানা রোগে ভুগছিলেন।
সাংবাদিক হানিফ মাহমুদের মৃত্যুতে গোপালগঞ্জ জেলা প্রেসক্লাব, কাশিয়ানী প্রেসক্লাব, কাশিয়ানী উপজেলা প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছে। তাঁর রুহের আত্মার মাগফিরাত কামনা এবং শোকসম্পপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহানুভুতি জ্ঞাপন করেছে।
শনিবার বিকাল ৩ টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এরপর হানিফ মাহমুদের নিজ গ্রাম মাজড়া ঈদগাহ ময়দানে বাদ আসর দ্বিতীয় নামাজে জানাজার শেষে তাকে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
প্রবীন সাংবাদিক হানিফ মাহমুদ ছিলেন কাশিয়ানীর একজন ন্যায় নিষ্ঠাবান সাংবাদিক। তিনি যেমন সংবাদ লিখতেন তেমনি লিখতেন প্রবন্ধ। সাংবাদিকতার প্রতিটি ক্ষেত্রে তার ছিল বিচরণ। তিনি দীর্ঘ একযুগ ধরে কাশিয়ানী প্রেসক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। হানিফ মাহমুদ এ অঞ্চলের সাংবাদিকতা জগতের একটি সুপরিচিতি নাম। একটি উজ্জ্বল নক্ষত্র। দীর্ঘ দিন ধরে সাংবাদিকতা জীবনে তিনি নিজের সুখ-দু:খের কথা ভুলে গিয়ে মানুষের কথা লিখেছেন। গ্রামীণ মানুষের সুখ-দু:খ, হাসি-কান্না, চাওয়া-পাওয়া, অভাব-অনটন সব কিছুই তুলে নিয়ে এসেছেন পত্রিকার পাতায়। সকল ঘটনা নিষ্ঠার সাথে ছেপেছেন পত্রিকায় পাতায়।