ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ , , ৬ সফর ১৪৪০

চট্টগ্রাম বন্দরে ১ কোটি ৩৪ লাখ টাকার চালান আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম । সি এন এন বাংলাদেশ

আপডেট: অক্টোবর ৯, ২০১৮ ১:৪৩ দুপুর

ঘোষণার চেয়ে বেশি পণ্য আমদানি করায় চট্টগ্রাম বন্দরে ১ কোটি ৩৪ লাখ টাকার একটি চালান আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

অধিদফতরের মহাপরিচালকের নির্দেশে চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তারা গত ২ অক্টোবর চালানটি আটক করেন। সোমবার (৮ অক্টোবর) চালানটির শতভাগ কায়িক পরীক্ষা সম্পন্ন হয়।

ঢাকার পশ্চিম আগানগর দক্ষিণ কেরানিগঞ্জের ৩২ আলম টাওয়ারের প্লে বয়’স নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান চালানটি (বিল অব এন্ট্রি নম্বর ১৩৯২০৮১) আটক করে। চালানটি খালাসের দায়িত্বে ছিল চট্টগ্রামের ৬০ আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার ইব্রাহিম ভবনের নিউ বেঙ্গল ইন্টারন্যাশনাল এজেন্ট লিমিটেড নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট।

কায়িক পরীক্ষায় ৫২৫ পিস ফুল স্যুয়েটার, ১ হাজার ২৫০ পিস নরমাল টিশার্ট, ১৪ হাজার ৬৬৭ পিস ছেলেদের জ্যাকেট এবং ২ হাজার ৮২৮ পিস হেডফোনসহ শিশুদের জ্যাকেট ঘোষণার চেয়ে বেশি পাওয়া যায়।

অধিদফতর সূত্রে জানা গেছে, ঘোষণার চেয়ে বেশি পণ্যসহ চালানটির আনুমানিক মূল্য দাঁড়ায় ১ কোটি ৩৪ লাখ টাকা। এর মধ্যে শুল্ক-কর ৭৮ লাখ ৭৭ হাজার ২২৯ টাকা। ন্যায় নির্ণয়সহ শুল্ক-করাদি আদায়ের জন্য প্রয়োজনীয় নথি চট্টগ্রাম কাস্টম হাউস কমিশনারের কাছে পাঠানো হয়েছে।