ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮ , , ৫ শা'বান ১৪৩৯

চিরনিদ্রায় শায়িত আনিসুল হক

স্টাফ রিপোর্টার, ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ২, ২০১৭ ২:১১ দুপুর

চিরনিদ্রায় শায়িত হলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। বনানী কবরস্থানে বিকাল ৫টা ৫ মিনিটের দিকে আনিসুল হকের লাশ দাপন করা হয়।

এর আগে আনিসুল হকের মরদেহ বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে শনিবার দুপুর ১টায় ঢাকার শাহজালাল বিমানবন্দরে নামে। ওই ফ্লাইটেই আনিসুল হকের স্ত্রী রুবানা হক, ছেলে নাভিদুল হকও আসেন।

বিমানবন্দর থেকে লাশ নেওয়া হয় তার বনানীর বাড়িতে। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গিয়ে তার পরিবারের প্রতি সমবেদনা জানান।

আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও ব্যবসায়ী সংগঠনের নেতারা গিয়ে সেখানে আনিসুল হকের প্রতি শ্রদ্ধা জানান।

বাদ আসর আর্মি স্টেডিয়ামে জানাজা অনুষ্ঠিত হয়, এতে মন্ত্রিসভার সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীসহ অগুনতি মানুষ অংশ নেন।

বনানী কবরস্থানে সমাহিত করার পর আনিসুলের ভক্তরা বলেন, মেয়র হিসেবে আনিসুল হককে কখনও ভুলতে পারবেন না তারা।

ক্ষমতাসীন দলটির সঙ্গে রাজনৈতিক বৈরিতা থাকলেও আনিসুল হককে শ্রদ্ধা জানাতে হাজির ছিলেন বিএনপি নেতারাও, উপস্থিত হয়েছিলেন নানা মতের ব্যবসায়ীরাও।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন, ওই দায়িত্ব পালনের জন্য দ্বিতীয় আনিসুল হক আর পাওয়া যাবে না। তার দেখে যাওয়া স্বপ্ন তারা বৃথা যেতে দিবেন না।

দুপুরে লন্ডন থেকে মরদেহ আসার পর বনানীর বাড়িতে শ্রদ্ধা নিবেদন শেষে আর্মি স্টেডিয়ামে জানাজা হয় আনিসুল হকের। তারপর কফিনে করে নেওয়া হয় বনানী কবরস্থানে।