ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ , , ৮ মুহররম ১৪৪০

জলাবদ্ধতার ভয়াবহতা সম্পর্কে নাগরিকদের সচেতন হতে হবে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম । সি এন এন বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০১৮ ২:৪৮ দুপুর

জলাবদ্ধতার ভয়াবহতা সম্পর্কে নাগরিকরা যতক্ষণ পর্যন্ত উপলব্দি করতে পারবে না ততক্ষণ পর্যন্ত কোনো সেবা সংস্থার পক্ষে কোন ভাবেই জলাবদ্ধতা নিরসন সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম।
তিনি গতকাল ৬নং পূর্বষোলশহর ওয়ার্ডের বাড়ইপাড়া এলাকায় জলাবদ্ধতার প্রকৃত সমস্যা চিহ্নিতকরণে খাল, নালা, ছরা পরিদর্শন শেষে একথা বলেন।
এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের কর্মকর্তা ও পরামর্শকদের (কনসালটেন্ট)।
এসময় এলাকাবাসীর উদ্দেশ্যে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম আরো বলেন, জলাবদ্ধতার অভিশাপ থেকে এ শহরকে রক্ষা করার দায়িত্ব আমাদের। শহরের পানি কর্ণফুলী নদীতে গিয়ে পড়ার জন্য শহরের উত্তর-দক্ষিণ আর পূর্ব-পশ্চিমে একাধিক খাল ন্যূনতম ৫০ থেকে ৬০ ফুট প্রশস্ত ছিল কিন্তু ভূমিদস্যুদের কবলে আজ নগরীর প্রায় খাল, নালা, ছরা দখল হয়ে গেছে।
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতা সিডিএ তত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনী জলাবদ্ধতা নিরসনে কাজ করে যাচ্ছে। এখন শুধু আপনাদের সহযোগিতা।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. ইব্রাহিম বাবুল, আমির উদ্দিন, আবদুর রহমান, আমিনুল ইসলাম হেলাল অনিক, জানে আলম, হাফেজ আহমদ, জামাল উদ্দিন, মনছুর, মনছপ আলী, শহর মুন্নাত, ইদ্রিস সওদাগর, ইব্রাহিম, মাহবুব আলম, সেলিম, মো. ইসহাক, বাচ্চুসহ এলাকার রাজনৈতিক নেতৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ।