ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮ , , ৯ সফর ১৪৪০

ঝালকাঠিতে “পাঁচ কন্যা”র উদ্যোগে চলছে কন্যা উৎসবের আয়োজন

ঝালকাঠির । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ১০, ২০১৮ ৫:৩৯ দুপুর

ঝালকাঠির “পাঁচ কন্যা”র উদ্যোগে চলছে কন্যা উৎসবের আয়োজন। আগামী ২৬ ও ২৭ জানুয়ারী ঝালকাঠি জেলা পরিষদের সদস্য শারমিন মৌসুমী কেকা, ঝালকাঠি পৌরসভার নারী কাউন্সিলর নাসিমা কামাল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাছরীন আক্তার, প্রধান শিক্ষক জাফরিন ফারজানা শিমুল ও শিমুল সুলতানা হেপি)’র এ উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।
আয়োজকরা আরও জানান, বাংলাদেশে প্রথম বারের মতো এ কন্যা উৎসবের আয়োজন করা হয়েছে। এ উৎসবে অংশগ্রহণ করতে হলে তাকে অবশ্যই ঝালকাঠির কন্যা হতে হবে। আর এর জন্য রেজিষ্টেশন চলছে। আর কন্যাদের জন্য রয়েছে আর্কষনীয় প্রতিযোগিতার ব্যবস্থা। তবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হলে প্রতিযোগিকে অবশ্যই নুন্যতম ১৮ বছর হতে হবে। এছাড়া ঝালকাঠির কন্যাদের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান করা হবে। ২৬ জানুয়ারী কন্যাদেও মিলনমেলা ও ২৭ জানুয়ারী বিকেলে সম্মাননা প্রদান ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হবে। এছাড়াওদেশ বরেন্য শিল্পীদেও পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।
ইতোমধ্যেই আগামী ২৬-২৭ জানুয়ারী অনুষ্ঠিতব্য কন্যা উৎসবের কভর পৌঁছে দেশ-বিদেশে। যা সামাজিক গণমাধ্যমেও টক অবদ্যা নিউজে পরিণত হয়েছে। এ জন্য অনেকেই এ উৎসবের উদ্যোক্তা ঝালকাঠির “পাঁচ কন্যা” খ্যাত ঝালকাঠি জেলা পরিষদের সদস্য শারমিন মৌসুমী কেকা, ঝালকাঠি পৌরসভার নারী কাউন্সিলর নাসিমা কামাল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাছরীন আক্তার, প্রধান শিক্ষক জাফরিন ফারজানা শিমুল ও শিমুল সুলতানা হেপিকে অভিনন্দন জানিয়েছেন। প্রেসবিজ্ঞপ্তি।