ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ , , ৬ সফর ১৪৪০

দোয়ারার পল্লীতে সংঘর্ষে নিতহ ১, আহত অর্ধশতাধিক, আটক ১৮

নিজস্ব সংবাদদাতা ছাতক । সি এন এন বাংলাদেশ

আপডেট: আগস্ট ২৬, ২০১৮ ১:২৮ দুপুর

দোয়ারায় দু’গ্রামবাসীর সংঘর্ষে মাওলানা বশির উদ্দিন(৫০) নামের এক ব্যক্তি নিহত ও অর্ধশতাধিক লোক আহত হয়েছে। শনিবার দোহালিয়া ইউনিয়নের শিবপুর ও রাজনপুর গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষ বাঁধে । সংঘর্ষে গুরুতর আহত শিবপুর গ্রামের মাওলানা বশির উদ্দিন(৫০)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। তিনি শিবপুর গ্রামের মৌলভী ছোয়াব আলীর পুত্র ও সাবেক চেয়ারম্যান ফখর উদ্দিনের ছোট ভাই। জানা যায়, শুক্রবার বিকেলে দোহালিয়া বাজার থেকে ইজিবাইক নিয়ে বঙ্গবন্ধু বাজার যাচ্ছিল শিবপুর গ্রামের বাসিন্দা প্রবাসী বিল¬াল আহমদ। ভাড়া সংক্রান্ত বিষয় নিয়ে রাজনপুর গ্রামের ইজিবাইক চালক তাজ উদ্দিনের সাথে তার বাক-বিতন্ডা ও হাতা-হাতির ঘটনা ঘটে।

এ নিয়ে দু’গ্রামবাসীর মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে রাতেই শিবপুর ও রাজনপুর গ্রামের লোকজন পৃথক বৈঠক করে। সকালে হাক-ডাক দিয়ে উভয় গ্রামের লোকজন বঙ্গবন্ধুবাজার সংলগ্ন মাঠে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে দেশীয় অস্ত্রসহ ব্যাপক ইট-পাটকেল ব্যবহার করা হয়। দু’ঘন্টা ব্যাপী সংঘর্ষে উভয় গ্রামের অর্ধশতাধিক লোক আহত হয়েছে। সংঘর্ষে গুরুতর আহত ২০জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর আহত সিরাজ মিয়া(৪৫), সাইদুর রহমান(৪০), জুনাইদ আহমদ(২৫) সাহাজ উদ্দিন(৩৫), মাছুম আহমদ(১৮), মসন্দর আলী(৪৫), কামরুজ্জামান(২৫), ইসলাম উদ্দিন(৩৫), আনোয়ার হোসেন(২২), মোহন মিয়া(২৬), আক্তার হোসেন(২৫), দুলাল(২০), ফারুক মিয়া(৪০), এমদাদ হোসেন(২৫), আজাদ মিয়া(৩২), কয়েছ মিয়া(২৪), রফিজ উদ্দিন(৩২), জমির আলী(৪৫), সবজিল মিয়া

(৪৫), ছয়ফুল আলম(৪৫), সুহেল(১৮), নজির(২২), বিল¬াল আহমদ(৩২), খালেদ মিয়া(২৫), লিয়াকত আলী(৫৫)সহ প্রায় ২০জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া হাসান, বাবুল, মাহমুদুল হাসান, সাবুল, মাসুক মিয়া, আরশ আলী, জাহাঙ্গীর আলম, আতাউর রহমান, জুনেদ মিয়া, আলেক মিয়া, মিজানুর রহমান, জাহেদ, জিয়াউর রহমানসহ অন্যান্য আহতদের দোয়ারা, ছাতক, কৈতক ও সুনামগঞ্জ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। দোয়ারাবাজার থানার ওসি সুশিল রঞ্জন দাস ১৮জন আটকের বিষয়টি স্বীকার করে জানান, এলাকার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বর্তমানে পরিস্তিতি শান্ত রয়েছে ।