ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮ , , ৯ রবিউল আউয়াল ১৪৪০

ধর্মীয় সম্প্রীতি স্থাপনে বাংলাদেশ বিশ্বের কাছে মডেল, শারদীয় দূর্গোৎসবের মাহতাব উদ্দিন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম । সি এন এন বাংলাদেশ

আপডেট: অক্টোবর ১৬, ২০১৮ ১:০৫ দুপুর

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ ধর্ম-বর্ণ-নির্বিশেষে সবাই যার যার অধিকার নিয়ে বসবাস করে আসছে। ধর্ম যার যার, উৎসব সবার। হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান কারো সংখ্যা বেশি কারো সংখ্যা কম সেটা বড় কথা নয়, যে যার ধর্ম স্বাধীনভাবে পালন করবে সেই অধিকার নিশ্চিত করেই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে বাংলাদেশ। ধর্মীয় সম্প্রীতি স্থাপনে বাংলাদেশ বিশ্বের কাছে মডেল। তিনি আরো বলেন, আগামী নির্বাচনে নৌকার বিকল্প নেই, বঙ্গবন্ধু সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের সপক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
গতকাল বিকেলে নগরীর ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আশফাক আহমেদের প্রয়াত পিতা জালাল আহমেদ ফাউন্ডেশন আয়োজিত শারদীয় দূর্গোৎসব উপলক্ষে সনাতনী ধর্মাবলম্বীদের মাঝে বস্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম-১০ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতা আজাদ খান বলেন, বর্তমান সরকারে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের সরকার। ধর্মীয় অন্ধত্বকে কাজে লাগিয়ে যারা রাজনীতি করেছেন, তাদের মুখোশ উন্মোচন করেছে এ সরকার। দেশে ধর্মীয় সম্প্রতি রক্ষার পাশাপাশি ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় উন্নয়ন অব্যাহত রাখতে নৌকার সাথে থাকুন। এই দেশ সাম্প্রদায়িক সম্প্রীতিক দেশ, সনাতনী সম্প্রদায়ের স্বার্থ রক্ষার ক্ষেত্রে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। ষড়যন্ত্রকারীরা যে কোনো সময় ষড়যন্ত্র করতে পারে এবং ঐক্য বিনষ্ট করার জন্য একটি মৌলবাদী গোষ্ঠী সক্রিয় থাকে তাই নিরাপত্তার নিমিত্তে সবাইকে সজাগ থাকতে হবে।

জালাল আহমেদ ফাউন্ডেশনের আহ্বায়ক ও ৩৪নং পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আশফাক আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বিশেষ অতিথির বক্তব্য রাখেন মমতা নির্বাহী পরিচালক লায়ন রফিক আহমেদ, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলম, ব্রিকফিল রোড পূজা উদ্যাপন পরিষদের সভাপতি কিরণ সিকদার, সাধারণ সম্পাদক বিপ্লব মল্লিক। আরো বক্তব্য রাখেন হাজী জাহেদ উদ্দিন, যুবলীগ নেতা মঈনুদ্দিন, শফিউল্লাহ, নুর কামাল, ইকবাল হোসেন প্রমুখ। শারদীয় দূর্গোৎসব উপলক্ষে ৩৪নং পাথরঘাটা এলাকার হরষচন্দ্র মুন্সেফ লেইন, আশরাফ আলী রোড, ব্রিকফিল রোড, নজুমিয়া লেইন, শামসুল হুদা লেইন, ইকবাল রোড, কলা বাগিচা, শেঠ পাড়া, বান্ডেল রোড এলাকায় জালাল আহমেদ ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রায় ২ হাজার সনাতনী ধর্মাবলম্বী নারী-পুরুষের মাঝে শাড়ী ও লুঙ্গি বিতরণ করা হয়।