ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭ , , ২২ রবিউল আউয়াল ১৪৩৯

নাশকতারোধে সতর্ক অবস্থান পুলিশের

নিউজরুম ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: অক্টোবর ১২, ২০১৭ ৭:৪৩ সকাল

দলের শীর্ষ নেতাদের গ্রেফতার ও রিমান্ডের প্রতিবাদে জামায়াতের ডাকা হরতাল আজ সকাল ৬ টা থেকে শুরু হলেও তাদের কোনো কর্মসূচি চোখে পড়েনি। জামায়াতের ডাকা হরতালে যাতে কোন নাশকতা না হয় এজন্য সতর্ক অবস্থান নিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পুলিশ, র‌্যাব এবং গোয়েন্দা সংস্থার সদস্যদের বুধবার সন্ধ্যার পর থেকেই সতর্ক অবস্থানে রাখা হয়েছে। স্পর্শকাতর স্থানসমূহ আনা হয়েছে গোয়েন্দা নজরদারিতে।

বুধবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার প্রধান মো. মাসুদুর রহমান বলেন, ‘অতীতে হরতালের নামে নাশকতা বা জানমালের ক্ষতি হয়েছে। এই হরতালে তেমন কিছু যেন না হতে পারে সেজন্য পুলিশকে সতর্ক রাখা হয়েছে। প্রয়োজনে তল্লাশির নির্দেশও দেওয়া হয়েছে। একই সঙ্গে রাজধানীবাসীর জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।’

পুলিশের এ কর্মকর্তা বলেন, ‘কোন ধরনের হুমকি নেই। কারো নাশকতা করার সুযোগও নেই।’

বুধবার সন্ধ্যার পর থেকেই গুরুত্বপূর্ণ স্থান, রাস্তার মোড় এবং চোরাগোপ্তা হামলা প্রতিরোধে গলির মুখে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়ানো হয়েছে পুলিশের টহল।

জামায়াতের আমির মকবুল আহমদসহ ৯ নেতাকে গ্রেপ্তার এবং তাদের রিমান্ডে নেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।