ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ , , ২ রবিউস সানি ১৪৪০

নীলফামারীর চারটি আসনে ৪৫জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মহিনুল ইসলাম সুজন,জেলা প্রতিনিধি নীলফামারী । সি এন এন বাংলাদেশ

আপডেট: নভেম্বর ২৯, ২০১৮ ২:০৭ দুপুর

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারীর চারটি আসনে ৪৫জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।
বুধবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসকের নিকট এবং সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট এ মনোনয়ন পত্র দাখিল করেন প্রার্থীরা।
দাখিল হওয়া ৪৫জনের মধ্যে নীলফামারী-১ আসনে ১৪জন, নীলফামারী-২ আসনে ৭জন, নীলফামারী-৩ আসনে ১১জন এবং নীলফামারী-৪ আসনে ১৩জন রয়েছেন।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সুত্রে জানা গেছে, নীলফামারী-১ আসনে বর্তমান সাংসদ আফতাব উদ্দিন সরকার ছাড়াও দাখিল করেছেন রফিকুল ইসলাম,জাফর ইকবাল সিদ্দিকী জেবেল রহমান গানি, ন্যান্সি রহমান কবীর, সাইফুল ইসলাম, আহমেদ বাকের বিল্লাহ মুন, মাওলানা মঞ্জুরুল ইসলাম, আমিনুল হোসেন সরকার, আব্দুস সাত্তার, হামিদা বানু শোভা, মখদুম আজম মাশরাফী, ইউনুস আলী ও মিরাজুল ইসলাম।

নীলফামারী-২ আসনে বর্তমান সাংসদ ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর ছাড়াও রয়েছেন শামসুজ্জামান জামান, মনিরুজ্জামান মন্টু, এজানুর রহমান, রাবেয়া বেগম, আতাউর রহমান বাবু ও জহুরুল ইসলাম।

নীলফামারী- ৩ আসনে বর্তমান সংসদ সদস্য গোলাম মোস্তফা ছাড়াও রয়েছেন কাজী ফারুক কাদের, আজিজুল ইসলাম, গোলাম আজম এলিচ, বাদশা আলমগীর, রানা মোহাম্মদ সোহেল, আমজাদ হোসেন সরকার, আনসার আলী মিন্টু, আব্দুল ওয়াহেদ বাহাদুর, ফাহমিদ ফয়সাল চৌধুরী কমেট ও মোজাম্মেল হক

নীলফামারী-৪ আসনে বর্তমান সংসদ সদস্য শওকত চৌধুরী ছাড়াও রয়েছেন আমজাদ হোসেন সরকার, আব্দুল হাই সরকার, সিকান্দার আলী, আখতার হোসেন বাদল, শহিদুল ইসলাম, আহসান আদেলুর রহমান, ফরহাদ হোসেন, রশিদুল ইসলাম, মিনহাজুল ইসলাম মিনহাজ, বেবি নাজনীন, আমিনুল ইসলাম সরকার ও আমেনা কোহিনুর।
নীলফামারী জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বেগম নাজিয়া শিরিন জানান, আগামী ২ডিসেম্বর দাখিল হওয়া মনোনয়ন পত্র গুলো যাচাই বাছাই করা হবে।
তিনি জানান, রিটার্নিং অফিসার ছাড়াও উপজেলা নির্বাহী অফিসারগন সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকায় তাদের কাছেও প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেছেন।