ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ , , ১ রবিউস সানি ১৪৪০

পঞ্চগড়ের হাড়িভাসা ভূমি অফিসের দূূর্নীতি ও অনিয়মের অভিযোগ

এম.মোবারক হোসাইন,পঞ্চগড় প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: আগস্ট ৮, ২০১৮ ১:১০ দুপুর

পঞ্চগড় সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ভূমি অফিসে ব্যাপক দূর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। ভূমি খারিজ করতে অতিরিক্ত উৎকোচ নেয়া হয় মর্মে লিখিত ও ভিডিও সাক্ষাৎকারের ভিত্তিতে হাড়িভাষা ইউনিয়নের ফকির পাড়া গ্রামের মৃত জবেদ আলীর পূত্র সোহেল জানায়, তার পৌনে ২৩ শতক জমির খারিজ করতে ভূমি অফিসে গেলে অফিস সহায়ক শাহজাহান ও ইউনিয়ন ভুমি সহকারি কর্মকর্তা ৫ হাজার টাকা উৎকোচ চাইলে সাড়ে ৪ হাজার টাকা দেওয়ার স্বীকৃতি দেয় এবং সাড়ে ৩ হাজার টাকা দেওয়ার পরও ২ মাস থেকে ঘুরছে খারিজের পেছনে। যেখানে খারিজের নির্দিষ্ট কোটফি সহ ১১৭০ টাকা।
স্থানীয় অনেকেই জানায় ভূমি অফিসের খারিজ, দাখিলা ছাড়াও অন্যান্য কাজে ভূমি অফিসে আসলে এ অফিসে টাকা ছাড়া কোন কাজ হয় না। টাকা দিলে সবই সম্ভব এই অফিসে। ষার্টোদ্ধ বৃদ্ধ খলিল মিয়া জানান আমি এর আগে খারিজ করে নিয়েছিলাম ২৫ শত টাকা দিয়ে কিন্তু ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা এখন বলছে এই খারিজটি নাকি জাল ।
এ ব্যাপারে হাড়িভাষা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা অমর চক্রবর্তীর সাথে কথা হলে তিনি জানায়, আমি এই বিষয়ে কিছুই জানিনা। হাড়িভাষা ইউনিয়ন ভুমি অফিসের অফিস সহায়ক ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা এর বিরুদ্ধে অনিয়মের লিখিত অভিযোগের ব্যাপারে নির্বাহী কর্মকর্তা, পঞ্চগড় সদর এহেতেশাম রেজা বলেন, জমি খারিজের নিদিষ্ট ফি ছাড়া অতিরিক্ত কোন উৎকোচ নিলে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।