ঢাকা, বুধবার, ২০ মার্চ ২০১৯ , , ১৩ রজব ১৪৪০

পশ্চিমবঙ্গে কেন দেখতে পাওয়া যায় না বাংলাদেশের চ্যানেল?

কলকাতা প্রতিনিধি: । সি এন এন বাংলাদেশ

আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০১৯ ৯:৩০ দুপুর

দুই বাংলার ভাষা এক , সংস্কৃতি এক। স্বাভাবিক ভাবে এপার বাংলার বহু জনপ্রিয় চ্যানেল দেখা যায় ওপার বাংলায়। কিন্তু একই ভাবে চাহিদা থাকা সত্বেও কেন দেখা যায় না পশ্চিমবঙ্গে বাংলাদেশের চ্যানেল?প্রশ্ন করা হলে, সে প্রসঙ্গে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ডাক্তার হাছান মাহমুদ কলকাতার প্রেস ক্লাবে এক সাংবাদিক বৈঠকে বলেন, এর কোনও আইনি জটিলতা নেই। রয়েছে আর্থিক সমস্যা।

কারণ বাংলাদেশের কেবল অপারেটররা ভারতের চ্যানেল গুলি দেখানোর জন্য মাথাপিছু ২ লক্ষ টাকা নিয়ে থাকে। কিন্তু বাংলাদেশের চ্যানেল গুলি কলকাতা বা পশ্চিমবঙ্গে দেখানোর জন্য কেবল অপারেটররা মাথাপিছু ৫ কোটি রুপি বরাদ্দ করে থাকে। যেটা আমাদের দেশের পক্ষে অসম্ভব হয়ে দাড়ায়। তিনি সরাসরি ভারতের গনমাধ্যমের প্রতি দায়িত্ব দিয়ে বলেন যে আপনাদের মাধ্যমে আমি এই মূল্যটা কিছুটা কম করার জন্য কেবল অপারেটরদের অনুরোধ করছি। যাতে খুব সহজে বাংলাদেশের সমস্ত চ্যানেল গুলি এখানে পশ্চিমবঙ্গে দেখানো সম্ভব হয়।

উল্লেখ্য, গতকাল শুক্রবার কলকাতার নন্দনে দ্বিতীয় বারের মতো বাংলাদেশ ফিল্ম ফেস্টিভালের উদ্বোধন করার জন্য বাংলাদেশের তথ্যমন্ত্রী ডঃ হাছান মাহমুদ এম পি কলকাতায় আসেন। এবং আজ শনিবার কলকাতা প্রেস ক্লাবের পক্ষ থেকে তাকে সম্বর্ধনা জানানো হয়।এই সম্বর্ধিত অনুষ্ঠানে মন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন কলকাতার বাংলাদেশ হাই কমিশনের সমস্ত আধিকারিকরা এবং ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা ফিরদৌস ও অভিনেত্রী অপু বিশ্বাস সহ আরও অনেকে।