ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ , , ৭ রবিউল আউয়াল ১৪৪০

পাকিস্তান সফরে চীনের পররাষ্ট্রমন্ত্রী

আন্তজাতিক ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: সেপ্টেম্বর ৭, ২০১৮ ১০:০৭ সকাল

 

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সফরের দু’দিন পর পাকিস্তান সফরে যাচ্ছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং জি। তিন দিনের এক সরকারি সফরে শুক্রবার দেশটির রাজধানী ইসলামাবাদে পৌঁছাবেন তিনি।

পাকিস্তানের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এপিপির সংবাদ উদ্ধৃত করে দেশটির সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয় বেইজিংয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মূখপাত্র হুয়া চুনিং নিয়মিত এক সংবাদ সম্মেলনে জানান পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কোরেশীর আমন্ত্রণে ৭ থেকে ৯ সেপ্টেম্বর পাকিস্তানে রাষ্ট্রীয় সফরে থাকবেন চীনের পররাষ্ট্রমন্ত্রী।

তার এই সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং রাষ্ট্রপতি আরিফ আলভির সঙ্গে ইসলামাবাদে বৈঠক করার কথা রয়েছে। এ বৈঠকে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরের বিভিন্ন প্রকল্পের ওপর জোর দিয়ে দ্বিপাক্ষিক নানা বিষয়ে আলোচনা করবেন।

ওই মূখপাত্র আরো বলেন, এই সফরে ওয়াং জি পাকিস্তানের গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক এবং আঞ্চলিক সম্পর্ক ছাড়াও দুই পক্ষের আগ্রহ আছে এমন সব আন্তর্জাতিক ইস্যু নিয়েও আলোচনা করবেন। কিন্তু চীনের পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ এবং পাকিস্তান পিপলস পার্টিসহ দেশটির বিরোধী দলগুলোর নেতাদের সঙ্গে বৈঠক করবেন কিনা সে বিষয়ে নিশ্চিত কিছু জানানো হয়নি।