ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ , , ৫ জ্বিলহজ্জ ১৪৩৯

পূর্বাচলে ২ লাখ ইয়াবাসহ আটক ৪

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: আগস্ট ৮, ২০১৮ ২:০৫ দুপুর

র‌্যাব-১ সদস্যরা রাজধানীর পূর্বাচল এলাকায় অভিযান চালিয়ে ২ লাখ ৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ৪ মাদক ব্যবসায়ীকে আটক এবং একটি ক্যাভার্ড ভ্যান ও একটি ট্রাক জব্দ করেছে।

৮ আগস্ট বুধবার দুপুরে র‌্যাবের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সারওয়ার বিন কাশেম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটককৃতরা হলেন- ক্যাভার্ড ভ্যান চালক কুমিল্লা সদরের রাজেশপুর এলাকার নূর ইসলামের ছেলে মোঃ মানিক মিয়া (২৭), হেলপার একই জেলার কোতয়ালি থানার বসন্তপুর এলাকার জাহাঙ্গীরের ছেলে মোঃ আরিফ (২২), ট্রাকচালক একই জেলার বড় ধর্মপুর এলাকার শরাফত আলীর ছেলে মোঃ মাসুম মিয়া (৪০) ও হেলপার কক্সবাজারের রামু থানার নন্দখালী এলাকার আব্দুল মতলবের ছেলে আব্দুল খালেক (২৮)।

র‌্যাব জানায়, কক্সবাজার হতে লবণবোঝাই দুটি গাড়িতে ইয়াবা ট্যাবলেটের চালান ঢাকায় আসছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর গোয়েন্দা দল গাড়ি দুটি শনাক্ত করে গতিবিধি অনুসরণ করতে থাকে। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানাধীন পূর্বাচল এলাকায় অভিযান পরিচালনা করে ইয়াবা রক্ষিত একটি ক্যাভার্ড ভ্যান ও একটি ট্রাকসহ মাদক ব্যবসার সাথে জড়িত ওই চারজনকে আটক করে। পরে ধৃত আসামিদের দেওয়া তথ্যমতে কাভার্ড ভ্যানের সম্মুখ অংশের গোপন প্রকোষ্ঠে বিশেষ কায়দায় লুকায়িত ১ লাখ ৯৬ হাজার পিস ইয়াবা এবং ট্রাকের অতিরিক্ত চাকার ভিতর হতে লুকায়িত ১০ হাজার পিস ইয়াবাসহ মোট ২ লাখ ৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব আরো জানায়, জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে তারা পরিবহন চালনার ছদ্মবেশে মাদক ব্যবসা করত। মাদক সিন্ডিকেটটি গত ২৮ জুলাই টেকনাফ হতে লবণ লোড করে অপেক্ষা করতে থাকে এবং যাত্রার জন্য সুযোগ খুঁজতে থাকে। অতঃপর গত ৩ আগস্ট টেকনাফ হতে ঢাকার উদ্দেশে রওয়ানা দেয়। টেকনাফস্থ রফিক নামক এক মাদক দালালের পরিকল্পনা অনুযায়ী চকোরিয়াতে গাড়ি মেরামতের অজুহাতে পূর্বনির্ধারিত একটি ওয়ার্কশপে যাত্রা বিরতি করে। যাত্রা বিরতির সময় উক্ত ওয়ার্কশপে মাসুমের তত্ত্বাবধানে কাভার্ড ভ্যানে গোপন প্রকোষ্ঠটি তৈরি করা হয় এবং ওই প্রকোষ্ঠের ভিতর ১ লাখ ৯৬ হাজার পিস ইয়াবা রাখা হয়। এ ছাড়া মাসুম চালিত ট্রাকের অতিরিক্ত চাকার ভিতরে ১০ হাজার পিস ইয়াবা লুকায়িত অবস্থায় রাখে।