ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮ , , ৯ সফর ১৪৪০

ফিফার ফেসবুক পেজে বাংলাদেশের বিশ্বকাপ উন্মাদনা

স্পোর্টস ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: জুলাই ৯, ২০১৮ ১:২৯ দুপুর

বিশ্বকাপ ফুটবল নিয়ে বাংলাদেশের উন্মাদনা নতুন কিছু নয়। প্রতি চারবছর পর পর এই দৃশ্য দেখা যায়। রাশিয়া বিশ্বকাপকে ঘিরেও এর ব্যাতিক্রম দেখা যায়নি। খোদ ব্রাজিলের সাংবাদিকরা এবার ঢাকায় এসে এমন উন্মাদনায় বিস্মিত হয়েছেন! ফুটবল পাগল বাংলাদেশিদের এই আবেগের চিত্রটা এবার স্থান পেয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ স্থানে ফিফার রাশিয়া বিশ্বকাপের অফিসিয়াল ফেসবুক পেজে!

যেখানে উঠে এসেছে বাংলাদেশের মানুষের আবেগের খণ্ড চিত্র। এ দেশের ফুটবলপ্রেমীদের ভালবাসার কিছু স্থীরচিত্র দিয়ে ক্যাপশনে লেখা হয়েছে- ‘বিশ্বকাপে কখনো এই দলটি খেলতে পারেনি, তারপরও বিশ্বকাপ উন্মাদনা বাংলাদেশকে গ্রাস করেছে। ফুটবলের সবচেয়ে আবেগী ভক্তদের একটা অংশের বসবাস এখানে।’

/uploads/files/ncj31eUbb4LbjOUCB798EDHrQZ94p76Ecp8rgTnj.jpeg

ফেসবুকে এই স্ট্যাটাসের সঙ্গে চারটি ছবিও পোস্ট করা হয়েছে। যেখানে প্রথম ছবিতে দেখা যাচ্ছে একটি শিশুর হাতে বিশ্বকাপ ট্রফির রেপ্লিকা। ব্রাজিলের জার্সিতে হাসিমুখে দাঁড়ানো এই শিশুকে ঘিরে চলছে উল্লাস!

/uploads/files/eTati6kvwvcvYfVFjer5MelawvGafj1yhpkMQDxL.jpeg

আরেকটি ছবিতে দেখা যাচ্ছে দেয়ালে বিশ্বকাপের গ্রাফিত্তি। আর পায়ে বল নিয়ে কারিকুরি দেখাচ্ছেন আর্জেনন্টাইন ভক্ত! তাকে ঘিরে দাঁড়িয়ে আছেন অনেকেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে বড় পর্দায় দর্শকদের খেলা দেখার একটি ছবিও স্থান পেয়েছে বিশ্বকাপ ফুটবলের অফিসিয়াল পেজে।

/uploads/files/XAMtdjsQkyDXxMSFQdui67NAmhg0u3ImQnIPIoEJ.jpeg

বিশ্বকাপের অফিসিয়াল পেইজের এই পোস্টটিতে লাইক-কমেন্টস দিতে ভুল করছেন না বাংলাদেশের ফুটবলপ্রেমীরা। ১২ ঘটনায় প্রায় ৫০ হাজার লাইক আর ১৩ হাজার শেয়ার হয়েছে এই পোস্টটিতে। অনেকেই কমেন্টসে ধন্যবাদ জানিয়েছেন বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফাকে!