ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ , , ১২ জমাদিউস সানি ১৪৪০

ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের সভাপতি হলেন তরফদার রুহুল আমিন

স্পোর্টস ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ২৩, ২০১৯ ১১:৩৬ সকাল

নিজেদের স্বার্থরক্ষায় ঘরোয়া ফুটবলের অধিকাংশ ক্লাবকে নিয়ে ‘বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশন’ গঠন করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাজধানীর এক হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ক্লাবগুলোর প্রতিনিধিরা সাইফ স্পোর্টিং ক্লাবের কর্ণধার তরফদার মোঃ রুহুল আমিনকে সভাপতি এবং আরামবাগ ক্রীড়াসংঘের সভাপতি মমিনুল হক সাইদকে এই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক নির্বাচন করা হয়।

মূলত বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাথে দর কষাকষি ও বিভিন্ন পর্যায়ের পেশাদার ফুটবল ক্লাবগুলোর মধ্যে সমন্বয় সাধনই এর লক্ষ্য বলে জানিয়েছেন নবগঠিত সংগঠনের নেতারা। পেশাদার লিগের ক্লাবগুলোর মধ্যে চট্টগ্রাম আবাহনী, সাইফ স্পোর্টিং ক্লাব ও নোফেল এর কর্মকর্তারা ছাড়া অন্যরা ছিলেন অনুপস্থিত।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ, প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বিভাগের ৬৭টি ক্লাবের মধ্যে ৫৭টির প্রতিনিধিরা কালকের অনুষ্ঠানটিতে বাফুফের সাথে তাদের মাঝে একটি সমন্বয়কারী সংগঠনের অভাবের কথা তুলে ধরেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও রাজনীতিবিদ মোজাফফর হোসেন পল্টু, বাফুফের সাবেক সভাপতি এসএস সুলতান, বর্তমান কমিটির সহ-সভাপতি বাদল রায় প্রমুখ।

এদের দাবি অক্লান্ত পরিশ্রম করে ক্লাবগুলোকে সচল রাখলেও একটি ক্লাব সমিতি না থাকার কারণে তারা বরাবরই অবহেলার শিকার হয়ে এসেছেন। এ কারণেই তারা অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে উপস্থিত ক্লাব কর্মকর্তাদের সমর্থনের ভিত্তিতে ক্লাব অ্যাসোসিয়েশনের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

এই অনুষ্ঠানে তরফদার মো: রুহুল আমিন তার প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের পক্ষ থেকে চ্যাম্পিয়নশিপ লিগ, প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বিভাগের দলগুলোকে যথাক্রমে পাঁচ লাখ, সাড়ে তিন লাখ, আড়াই লাখ ও দুই লাখ টাকা করে দিবেন বলে ঘোষণা দেন।

আগামী বছর নাগাদ এই আর্থিক পৃষ্ঠপোষকতার পরিমাণ বাড়ানোর আশাবাদও ব্যক্ত করে প্রতিষ্ঠানটি।