ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ , , ৮ মুহররম ১৪৪০

বঙ্গতাজের পরিবার দুর্নীতিমুক্ত : গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: আগস্ট ১৪, ২০১৮ ২:৩৬ দুপুর

গাজীপুর সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেছেন, বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ ও তাঁর পরিবার কখনো কোন অনিয়মের সাথে জড়িত নয়। তাঁর সন্তানরা বাবার আদর্শকে বুকে ধারন ও লালন করে দেশের বৃহত্তর স্বার্থে কাজ করে যাচ্ছেন।

আমরা যারা রাজনীতি করি তারা মনোনয়নের জন্য নেত্রীর কাছে যাই। কিন্তু যাদের ঘরে মনোনয়ন যায়, তাদের বিরুদ্ধে সমালোচনা না করে কিছু করতে হবে। বঙ্গবন্ধু ও তাজউদ্দীনের পরিবারের সদস্যদের সাথে কাজ করা অনেক সৌভাগ্যের ব্যাপার।

তিনি ১৩ আগস্ট সোমবার বিকেলে গাজীপুরের কাপাসিয়া উপজেলার রায়েদ ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের উদ্যোগে আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী স্মরণে বিশাল গ্রাম সমাবেশ ও আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধু বাংলাদেশের স্রষ্টা। যারা সৃষ্টি করেন তাদের কোন মৃত্যু নেই। বঙ্গবন্ধু তাই চিরঞ্জীব-মৃত্যুঞ্জয়ী। যতদিন চন্দ্র, সূর্য, গ্রহ, নক্ষত্র থাকবে, ততদিন বঙ্গবন্ধু থাকবে। বঙ্গবন্ধু’র সোনার বাংলা গড়ার ধারাবাহিকতায়ই দেশ আজ আধূনিক উন্নয়নশীল বাংলাদেশে পরিনত হয়েছে।

তিনি আরো বলেন, আমাদের যুব সমাজকে আজ প্রতিজ্ঞা করতে হবে, ‘জন্মের সময় আমি যে রূপ দেশ পেয়েছি, মৃত্যুর আগে তার চেয়ে উন্নত দেশ রেখে যেতে চাই’। তাহলেই বঙ্গবন্ধু ও তাজউদ্দীনের আদর্শের জন্য কিছু করা হবে।

উপজেলার আমরাইদ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রায়েদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সফিকুল হাকিম মোল্লা হিরনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বাদল মোল্লাহ’র পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ, আমেরিকা প্রবাসী প্রবীন আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা ফজলুর রহমান মোল্লা, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অ্যাডভোকেট মোশারফ হোসেন ভূঁইয়া, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট রেজাউর রহমান লস্কর মিঠু, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমূখ।