ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ , , ৮ শাওয়াল ১৪৩৯

বিএনপি কি খালেদা জিয়ার চিকিৎসা চান না, কাদের

নিউজ ডেস্ক,ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: জুন ১৪, ২০১৮ ১০:৫৩ সকাল

মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনে ওবায়দুল কাদের

 বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া সেনা পরিবারের সদস্য। তারপরও তারা কেন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার উপর নির্ভর করতে পারে না। এটা কেমন কথা?

মন্ত্রী বলেন, সিএমএইচের চেয়ে ভালো সুচিকিৎসা ব্যবস্থা আর কোথাও নেই। আমি জানতে চাই বিএনপি কি খালেদা জিয়ার চিকিৎসা চান নাকি রাজনৈতিক ইস্যু খুঁজছেন। সিএমএইচ যাদের অপছন্দ তারা রাজনৈতিক ইস্যু খোঁজা ছাড়া আর কিছুই ভাবতে পারে না। তারা সব ইস্যুতে ব্যর্থ তাই তারা এখানেও নতুন ইস্যু খুঁজছে।

এবারের ঈদযাত্রা নিয়ে মন্ত্রী বলেন, আমি টার্মিনালে এসেছি কারণ যাত্রীদের কোনো সমস্যা হচ্ছে কিনা জানতে। এবার কোনো অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে না। বাস ছাড়তেও কোনো বিলম্ব নেই। তাছাড়া সড়কপথেও কোনো যানজট নেই। প্রতিবারের মতো টাঙ্গাইল ও চট্টগ্রাম রুটে এখন পর্যন্ত কোনো যানজটের খবর আসেনি। কোথাও কোথাও ভারী বর্ষণ ও ছোট সড়ক দুর্ঘটনার জন্য যানজট সৃষ্টি হলেও তা খুব দ্রুত সরিয়ে নিয়ে রাস্তা চলাচলের জন্য উপযুক্ত করে দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, ঈদযাত্রার জন্য পর্যাপ্ত সংখ্যক বাস টার্মিনালগুলোতে রয়েছে। বাসের অভাব যদিও হয় তবে বিআরটিসির অতিরিক্ত বাসগুলো রাস্তায় যাত্রীদের কল্যাণে ছেড়ে দেয়া হবে। বাস টার্মিনাল থেকে শুরু রাস্তায় প্রায় জায়গাতেই ভ্রাম্যমাণ টয়লেটও বসানো হয়েছে। যাতে যাত্রীদের এক্ষেত্রে কোনো সমস্যা না হয়। আর আশা করছি যাত্রীরা যেভাবে নির্বিঘ্নে বাড়ি ফিরছেন, ফেরার পথেও ঠিক একইভাবে সমস্যা ছাড়া আসবেন।

মহাখালী টার্মিনালের পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, আমরা কোনো অভিযোগ পাইনি অতিরিক্ত ভাড়া আদায়ের ব্যাপারে। এখানে বিআরটিএ’র ভিজিলেন্স টিম রয়েছে। তাদের কাছে অভিযোগ করার সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করছে। আর ঢাকার মধ্যে এটি সবচেয়ে ভালো টার্মিনাল। যাত্রীদের বসার জন্য পর্যাপ্ত সিট, বাথরুমের ব্যবস্থাও রয়েছে। শুধু এক জায়গায় একটু পানি জমেছে তাও অল্প। আমি সেখান দিয়ে হেঁটে এসেছি কোনো সমস্যা হয়নি।