ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ , , ৮ মুহররম ১৪৪০

বিএফইউজের নির্বাচনে বিজয়ী হওয়ার পর ফুলেল শুভেচ্ছা জানানো হচ্ছে শাবান মাহমুদ কে

নিউজ ডেস্ক,ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: জুলাই ১৩, ২০১৮ ৭:২০ দুপুর

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে মহাসচিব পদে বিজয়ী হয়েছেন বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি শাবান মাহমুদ। তিনি পেয়েছেন ১ হাজার ৯৬০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকারিয়া কাজল (সরাসরি) পেয়েছেন ৭০০ ভোট।

শুক্রবার (১৩ জুলাই) দিনভর সনাতন পদ্ধতিতে ভোটগ্রহণের পর রাতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) গণনা শেষে ফলাফলে শাবান মাহমুদকে বিজয়ী ঘোষণা করেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম রতন।

সভাপতি পদের প্রার্থীরা ইভিএমের পরিবর্তে সনাতন পদ্ধতিতে ভোট গণনার দাবি তোলায় এই পদের ফলাফল ঘোষণা স্থগিত রয়েছে। দাবি অনুযায়ী তা ফের গণনা করা জানানো হবে। ঘোষিত হয়েছে অন্য পদের ফলাফল।

এতে দেখা যায়, সহ-সভাপতি পদে ঢাকায় সৈয়দ ইশতিয়াক রেজা, চট্টগ্রামে রিয়াজ হায়দার চৌধুরী, রাজশাহীতে মামুন-অর-রশিদ ও খুলনায় মনতোষ বসু নির্বাচিত হয়েছেন।

কোষাধ্যক্ষ পদে বিজয়ী হয়েছেন দীপ আজাদ, আর দফতর সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন বরুন ভৌমিক নয়ন। যুগ্ম-মহাসচিব পদে বিজয়ী হয়েছেন ঢাকায় আবদুল মজিদ, চট্টগ্রামে কাজী মহসিন ও রাজশাহীতে জি এম সজল।

এছাড়া, নির্বাহী সদস্য পদে ঢাকায় শেখ মামুনুর রশীদ, নূরে জান্নাত আখতার সীমা, সেবীকা রানী ও খায়রুজ্জামান কামাল; চট্টগ্রামে রুবেল খান ও আজহার মাহমুদ; রাজশাহীতে আনু মোস্তফা ও জাবীদ অপু এবং খুলনায় সাঈয়েদুজ্জামান সম্রাট ও এসএম ফরিদ রানা নির্বাচিত হয়েছেন।

এর আগে, ঢাকায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠনটির নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উৎসবমুখর পরিবেশে মোট ৩ হাজার ২৪৯ ভোটারের মধ্যে ভোট দেন ১ হাজার ৯১৮ জন।