ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ , , ২ রবিউস সানি ১৪৪০

বিস্ফোরক মামলায় অাবারো গ্রেপ্তার গিয়াস উদ্দিন কাদের

সেলিম চৌধুরী,বিশেষ প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ৩, ২০১৮ ৩:২৩ দুপুর

বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে জামিন নামঞ্চুর করে অাবারো গ্রেপ্তার দেখানো হয়েছে নতুন মামলায়। ফটিকছড়ি থানা পুলিশের দায়ের করা নাশকতা ও বিস্ফোরক মামলায় গিকাকে গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।

অাজ (৩ ডিসেম্বর) সোমবার সাড়ে ১১টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমীর আদালত এ আদেশ দেন বলে জানান চট্টগ্রাম জেলা পুলিশের কোর্ট পরিদর্শক বিজন কুমার বড়ুয়া।

তিনি জানান, অাদালতে অাজ গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর জামিনের অাবেদন করে তার পক্ষের অাইনজীবীরা। তবে অাদালত তার জামিন নামঞ্চুর করে ফটিকছড়ি থানা পুলিশের দায়ের করা নাশকতা ও বিস্ফোরক মামলায় নতুন করে গ্রেপ্তারের নির্দেশ দেন।

বিজন কুমার বড়ুয়া অারো জানান, এর আগে ২২ নভেম্বর ফটিকছড়ির জেইউ পার্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার করা হয় গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে। বর্তমানে সর্বমোট ৬টি মামলায় গ্রেফতার রয়েছেন তিনি।

বিএনপির কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরী চট্টগ্রাম-২ ও চট্টগ্রাম-৭ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। রোববার (২ ডিসেম্বর) মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ঋণখেলাপি হওয়ায় গিয়াস কাদেরের প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।