ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর ২০১৭ , , ২৮ সফর ১৪৩৯

বৃষ্টি ঝরছে, বন্দরে আজও সতর্কতা

নিউজরুম ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: অক্টোবর ২০, ২০১৭ ৬:৩১ সকাল

আজও চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

নিম্নচাপের প্রভাবে ঢাকায় বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকাল থেকেই বৃষ্টি। শুক্রবারও (২০ অক্টোবর) সকাল থেকে ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে, কখনো বৃষ্টির বেগ বাড়ছে। ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টি ঝরছে। চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে আজও তিন নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইট থেকে জানা যায়, নিম্নচাপটি ওডিশা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তরদিকে অগ্রসর হয়েছে। আরও উত্তর ও উত্তর পূর্ব দিকে অগ্রসর হয়ে দুর্বল হয়ে যেতে পারে।

নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, ভোলা, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা এবং এসব এলাকার অদূরবর্তী দ্বীপ ও চরগুলোর নিম্নাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে এক থেকে দুই ফুট বেশি উঁচু জলোচ্ছ্বাসের সতর্কবার্তাও দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবারও (২০ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতাও দেয়া হয়েছে।

ছুটির দিনেও যাদের জরুরি কাজের প্রয়োজনে ঘর থেকে বের হতে হয়, তাদের নানারকম সমস্যায় পড়তে হচ্ছে। বৃষ্টিতে আজ ঢাকাবাসী রাস্তাঘাটে কিছুটা কম দুর্ভোগে পড়েছে। ছুটির দিনের সকালে বেশির ভাগ স্কুল কলেজ ও অফিস বন্ধ। তাই যাদের ছুটি এবং অন্য কোন কাজ নেই তারা অনেকে ঘুমিয়ে বৃষ্টি উপভোগ করছে। তবে দিনমজুরদের কাজ করতে হচ্ছে বৃষ্টিতে ভিজেই ।