ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭ , , ৩০ মুহররম ১৪৩৯

ব্যান্সডক কর্মচারী গ্রেফতার করছেন (দুদক)

নিউজ ডেস্ক ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: অক্টোবর ৫, ২০১৭ ১২:৩২ দুপুর

বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক অ্যান্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টারের (ব্যান্সডক) উচ্চমান সহকারী মো. শহিদুল্লাহকে ঘুষ নেওয়ার সময় হাতেনাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যায়  বিষয়টি জানান দুদকের ঢাকা সমন্বিত বিভাগীয় অফিসের পরিচালক নাসিম আনোয়ার।

তিনি জানান, মো. শহিদ‍ুল্লাহ তার অফিসের চারজন ৪র্থ শ্রেণীর কর্মচারী মো. রফিকুল ইসলাম, মিসেস হালিমা বেগম, রওশন আরা ও মঙ্গল মিয়ার কাছ থেকে মো. সায়েম খানের মাধ্যমে ২০ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় দুপুর সাড়ে ১২টায় আগারগাঁওয়ে নিজ দপ্তর থেকে তাকে গ্রেফতার করা হয়।

দুদক সূত্র জানায়, মো. শহিদুল্লাহ ১৯৮৮ সাল থেকে বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক অ্যান্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টারে (ব্যান্সডক) প্রশাসন শাখায় কর্মরত। তিনি দীর্ঘদিন প্রশাসনিক কাজকর্মের দায়িত্ব পালনকালে বিভিন্ন সময়ে বিভিন্ন কাজের জন্য অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের ফাইল আটকে রেখে ঘুষ হিসেবে টাকা আদায় করেন। তিনি এদের কাছেও ঘুষ হিসেবে প্রত্যেকের কাছে ১০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা ঘুষ দাবি করেন। এরই ধারবাহিকতায় বৃহস্পতিবার অগ্রিম ২০ হাজার টাকা নেওয়ার সময় তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়েছে।

আরও জানা যায়, ঢাকা-১ এর উপ-সহকারী পরিচালক মো. নাজিম উদ্দিন বাদী হয়ে শহিদুল্লাহর নামে রাজধানী শেরেবাংলা নগর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নম্বর ০৫।

অভিযোগটি কমিশনের অভিযোগ কেন্দ্রের হটলাইন-১০৬ এ আসে। অভিযানের সার্বিক নেতৃত্ব দেন কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ার।