ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ , , ২ রবিউস সানি ১৪৪০

ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনা গ্রেফতার

নিউজ ডেস্ক,ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: ডিসেম্বর ৫, ২০১৮ ৭:১৪ দুপুর

স্কুলছাত্রী অরিত্রিকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে দায়ের করা মামলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বরখাস্ত হওয়া ভারপ্রাপ্ত শ্রেণি শিক্ষক হাসনা হেনাকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। বৃহস্পতিবার মধ্যেরাতে ( ৫ ডিসেম্বর) রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রভাতি শাখা প্রধান জিনাত আখতার এবং অরিত্রির শ্রেণি শিক্ষক হাসনা হেনার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ইতোমধ্যে র‌্যাব-পুলিশকে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। এর আগে মঙ্গলবার (৩ ডিসেম্বর) রাতে পল্টন থানায় ওই তিন শিক্ষিকার বিরুদ্ধে মামলা করেন অরিত্রির বাবা দিলীপ অধিকারী। পরে বুধবার (৪ ডিসেম্বর) মামলাটি তদন্তের জন্য গোয়েন্দা পুলিশকে দায়িত্ব দেওয়া হয়। গোয়েন্দা (ডিবি) পুলিশ সুত্রে জানা গেছে, বুধবার সন্ধার পর মামলাটি ডিবিতে স্থানান্তর করা হলেও মঙ্গলবার রাত থেকে গোয়েন্দা নজরদারিতে রাখা হয়েছে বরখাস্ত হওয়া ওই শিক্ষিকাকে। তবে শিক্ষা মন্ত্রণালয় থেকে যদি সুনির্দিষ্ট নির্দেশনা পাওয়া গেলে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তদন্ত কমিটির প্রতিবেদন তুলে ধরে এই তিনজনকে আত্মহত্যায় প্ররোচণাকারী হিসেবে দোষী সাব্যস্ত করেন। এরপর সন্ধ্যায় স্কুলের গভর্নিং বডির এক বৈঠকে অধ্যক্ষসহ তিনজন শিক্ষককে বরখাস্ত করা হয়। গত সোমবার দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দেয় অরিত্রি। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল (ঢামেক) কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় ‘আত্মহত্যার প্ররোচনাকারী’ হিসেবে ওই তিনজনের বিরুদ্ধে মামলা করেন অরিত্রির বাবা।