ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ , , ৮ শাওয়াল ১৪৩৯

মানিকগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

জালাল উদ্দিন ভিকু, মানিকগঞ্জ প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: ফেব্রুয়ারি ২১, ২০১৮ ১২:৪২ দুপুর

নানা আয়োজনের মধ্য দিয়ে মানিকগঞ্জে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সন্ধ্যা থেকে ভোর রাত পর্যন্ত শহীদ রফিক চত্ত্বরে অনুষ্ঠিত গণসংগীত ও আলপনা উৎসবের আয়োজন করে জেলা উদীচী সংসদ।
এর পর রাত ১২.০১ মিনিটে শহীদ মিনার পাদদেশে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, প্রেসক্লাবসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান,স্কুল-কলেজ ও সমাজিক সংগঠন কেন্দ্রীয় শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম,পুলিশ সুপার মাহফুজুর রহমান,জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম প্রমুখ।
বুধবার সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সংগঠন শহীদ বেদীতে পুষ্পস্তোবক অর্পন করেন। সকাল ৮ টায় জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক নাছমুছ সাদাত সেলিমের নেতৃত্বে একটি শোক র‌্যালি বের করা হয়।
এছাড়া ভাষা শহীদ রফিকের বাড়িতে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয় অমর একুশে। এছাড়া
মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: তোজাম্মেল হক তোজা ও উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমার নেতৃত্বে একটি প্রভাত ফেরী বের করা হয় । বুধবার সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসন,থানা পুলিশ,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ সহ বিভিন্ন সংগঠন শহীদ বেদীতে পুষ্পস্তোবক অর্পন করেন । এছাড়া আলোচনা সভা,রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।