ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ , , ৬ সফর ১৪৪০

মোরেলগঞ্জে মাদ্রাসার বিরুদ্ধে ষড়যন্ত্র ও হয়রানি করার প্রতিবাদে মানববন্ধন শামীম আহসান মল্লিক, মোরেগঞ্জ

শামীম আহসান মল্লিক, মোরেগঞ্জ । সি এন এন বাংলাদেশ

আপডেট: অক্টোবর ৬, ২০১৮ ১:২২ দুপুর

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বিএসএস দাখিল মাদ্রাসার বিরুদ্ধে ষড়যন্ত্র, মাদ্রাসার জমি দখল ও লাগাতার হয়রানীকারী করার প্রতিবাদে মানববন্ধন করেছে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। শনিবার সকালে মাদ্রাসার সংলগ্ন রাস্তায় ষড়যন্ত্রকারী আনোয়ার হোসেন জমাদ্দারের বিরদ্ধে এ মানববন্ধন করা হয়।
জানা গেছে,অত্র মাদ্রাসার পাশর্^বর্তী দশমিক তের শত পঞ্চাশ একর জমি বিভিন্ন দাতাদের কাছ থেকে কবলামূলে ক্রয় করে ভোগ দখলে রয়েছে। উক্ত জমি উত্তর সুতালড়ী গ্রামের মৃত. আ ঃ রব জমাদ্দারের পুত্র আনোয়ার হোসেন জমাদ্দার জোর পূর্বক দখল করার অপচেষ্টা চালায়। তিনি বিভিন্ন সময়ে মাদ্রাসার সীমানায় জোরপূর্বক প্রবেশ করে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে জোর পূর্বক গাছপালা কর্তন ও মাদ্রাসার গৃহ ভাংচুর করে ৫০ হাজার টাকার ক্ষতিসাধিত করে। প্রতিবাদ করলে মাদ্রাসার সুপার, ম্যানেজিং কমিটি সহ শিক্ষকদের হুমকি ধামকি প্রদান করে। আর এ জমিজমা নিয়ে বিরোধের জের ধরে আনোয়ার জমাদ্দার মাদ্রাসার বিরুদ্ধে নানা ধরনের মিথ্যা অভিযোগ ও হয়রানি করে এ শিক্ষা প্রতিষ্ঠানটি ধ্বংসের পায়তারা লাগাতার চালিয়ে যাচ্ছে। আনোয়ার জমাদ্দারের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় একটি চাঁদাবাজির মামলা (নং-৯/৬৫৮) চলমান রয়েছে। মাদ্রাসার সুপার মো. অহিদুজ্জামান বাদি হয়ে এ মামলা দায়ের করেন। সবশেষে গত ২৭ সেপ্টেম্বর তুচ্ছ বিষয় নিয়ে আনোয়ার জমাদ্দার মাদ্রাসা শিক্ষক-শিক্ষিকাদের সাথে গালিগালাজ সহ অসৌজন্যমূলক আচরন সহ জমি দখল ও হয়রানির হুমকি প্রদান করেন। এ ঘটনায় ৫ অক্টোবর মাদ্রাসার সুপার তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ তদন্তে সত্যতা পেয়ে সাধারণ ডায়রী (নং-১৯৮)গ্রহন করে।
মানববন্ধনে মাদ্রাসার সৃপার মো. অহিদুজ্জামান ও সহ সুপার হাফেজ মুঈনদ্দিন হিরু বক্তব্য রাখেন। তারা মাদ্রাসার বিরুদ্ধে যড়যন্ত্রকারীর হাত থেকে রেহাই পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।