ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮ , , ৫ জমাদিউস সানি ১৪৩৯

রোহিঙ্গাবাহী নৌকাডুবি: আরও ৯ মরদেহ উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি । সি এন এন বাংলাদেশ

আপডেট: অক্টোবর ১০, ২০১৭ ৫:৩৪ সকাল

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাদের বহনকারী নৌকাডুবির ঘটনায় আরও ৯টি মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত উপজেলার সেন্টমার্টিন, শাহপরীর দ্বীপ ও হাবিরছরা থেকে মরদেহগুলো উদ্ধারা করা হয়। এ নিয়ে নৌকাডুবির ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে। তবে এখনও নিখোঁজ রয়েছে ২৪ জন।

টেকনাফ থানার ওসি মাইন উদ্দিন খান জানান, রাতভর কোস্টগার্ড ও বিজিবি উদ্ধার অভিযান চালিয়ে শাহপরীর দ্বীপের জেটিঘাট, গোলাচর ও জালিয়াপাড়া থেকে ১১ শিশুসহ ১৮ জনের মৃতদেহ উদ্ধার করে। মঙ্গলার ভোরে মিঠাপানিরছড়া রাজনছড়া সমুদ্র সৈকত থেকে আরও চারজনের লাশ উদ্ধার করা হয়।

এর আগে গত রোববার রাত ৭টার দিকে রাখাইনের নাইক্ষ্যংদিয়া এলাকা থেকে কয়েকটি পরিবারের প্রায় ৬০-৬৫ জন রোহিঙ্গা ট্রলারে করে আসছিল। রাত ৯টার দিকে ট্রলারটি শাহপরীর দ্বীপের কাছাকাছি এলে ঘোলারচর এলাকায় ডুবোচরের সঙ্গে ধাক্কা খেয়ে কাত হয়ে যায়। এ সময় সবাই ট্রলার থেকে নেমে পড়ে। বাবা-মায়েরা তাদের সন্তানদের কোলে-কাঁধে নিয়ে ও বয়স্কদের হাতে ধরে বাঁচার জন্য তীরে যাওয়ার চেষ্টা করে। কিন্তু তখন নদীতে ছিল জোয়ার ও গলাসমান পানি। এ সময় ঢেউয়ের তোড়ে শিশু ও বৃদ্ধরা তলিয়ে যায়।