ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮ , , ৩ জ্বিলহজ্জ ১৪৩৯

সাতকানিয়ার কেএসআরএমের মামলার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

শহীদুল ইসলাম বাবর ও শান্তা তালুকদার সাতকানিয় থেকে । সি এন এন বাংলাদেশ

আপডেট: মে ১৭, ২০১৮ ১:২১ দুপুর

চট্টগ্রামের সাতকানিয়ায় ইফতার সামগ্রী বিতরণকালে পদদলিত হয়ে হতাহতের ঘটনায় কেএসআরএমের মালিক মোহাম্মদ শাহজাহানকে আসামি করে মামলার প্রতিবাদে তিন কিলোমিটারজুড়ে সাতকানিয়ার সর্ববৃহৎ মানববন্ধন করেছে স্থানীয়রা। সাতকানিয়ার ঢেমশা ইউনিয়নের কার্তিকের দোকান থেকে হাঙ্গরমূখ পর্যন্ত দীর্ঘ সড়কের দু পাশে হাজার হাজার মানুষ বৃহস্পতিবার দুপুরে প্রচণ্ড বৃষ্টি উপেক্ষা করে এই মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে আগতরা বলেন, কত পরিবার যে তার সহযোগিতায় জীবিকা নির্বাহ করছে তার কোন ইয়াত্তা নেই। আমরা এমন মানুষটি হয়রানীর শিকার হউক সেটি আমরা কোন অবস্থাতেই চাইনা। আমরা তার হয়রানীর প্রতিবাদে করছি।

এসময় ‘শাহজাহান সাহেবের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার কর’, ‘শাহজাহান সাহেবের বিরুদ্ধে মামলা চাই না’, ‘শাহজাহান সাহেবর সম্মান ক্ষুণ্ন হতে দেব না’, ‘এলাকাবাসীর সর্বনাশ করবেন না’ সহ নানা স্লোগান সম্বলিত প্লেকার্ড বহন করতে দেখা যায়।

এদিকে, ৯ নারী-শিশুর মৃত্যুর ঘটনা তদন্তে জেলা প্রশাসনের তদন্ত টিম সাতকানিয়ায় এসেছে। বৃহস্পতিবার (১৭ মে) বেলা ১২টায় সাতকানিয়া উপজেলার নলুয়া ইউনিয়নে গাটিয়াডাঙ্গা গ্রামের হাঙ্গরমুখ এলাকায় এসেছেন।তদন্ত টিমে রয়েছেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্রেট মাশহুদুল কবির, ডেপুটি সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সাতকানিয়া সার্কেল) হাসানুজ্জামান, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবারক হোসেন ও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসলিমা আক্তার।

তদন্তে টিমের প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্র্রেট মাশহুদুল কবির বলেন, ‘ঘটনা তদন্তে আমরা ঘটনাস্থলে এসেছি। এক সপ্তাহের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দেওয়া হবে।’