ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ , , ৬ রবিউস সানি ১৪৪০

সিএনএন বাংলদেশ সম্পাদক চৌধুরী লোকমানের শুভ জন্মদিন আজ

নিউজ ডেস্ক । সি এন এন বাংলাদেশ

আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০১৮ ১২:৫৯ দুপুর

ঢাকা :: জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিএনএন বাংলাদেশ এর সম্পাদক এবং বেসরকারী টিভি চ্যানেল বাংলাটিভির চট্টগ্রাম ব্যুরো প্রধান চৌধুরী লোকমানের জন্মদিন আজ ১০ ফেব্রুয়ারি। তিনি ১৯৮০ সালের ১০ ফেব্রুয়ারি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার পশ্চিম কধুরখীর গ্রামের আলহাজ্ব জাফর আহমেদ চৌধুরী বাড়িতেজন্মগ্রহণ করেন।

লোকমান ১৯৯৫ সালে পশ্চিম কধুরখীল উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ৯৭ সালে কানুনগোপাড়া স্যার আশুতোষ ডিগ্রি কলেজ থেকে এইচএসসি এবং চট্টগ্রাম কলেজ থেকে ৯৯ সালে পাস কোর্স-এ ডিগ্রি এবং পাস কোর্স এ মাস্টার্স সম্পন্ন করেন।

তার বাবা মরহুম আলহাজ্ব মনিরুল ইসলাম চৌধুরী। মা আকতার বানু। দুই ভাই তিন বোনের মধ্যে তিনি সবার বড়।

চৌধুরী লোকমান ১৯৯৭ সালে ভোরের কাগজের চলমান চট্টগ্রাম, দৈনিক পূর্বকোণের ফিচার পাতা টুকিটাকি এবং দৈনিক আজাদীর ‘আনন্দন’ পরে ‘আজ মিশালী পাতা’র প্রদায়ক হিসেবে লেখালেখি শুরু করেন। ১৯৯৯ সালে চলমান চট্টগ্রাম পাতায় সাব এডিটর হিসেবে সাংবাদিকতা শুরু। এরপর মফস্বল সম্পাদক হিসেবে চট্টগ্রাম মঞ্চ, চিফ রিপোর্টার হিসবে দৈনিক কর্ণফুলী, গিয়াস কামাল সম্পাদিত খবরপত্রের সিনিয়র রিপোর্টার এবং সর্বশেষ দৈনিক যুগান্তরের চট্টগ্রাম ব্যুরো অফিসে সিনিয়র রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি বেসরকারী টিভি চ্যানেল বাংলাটিভির চট্টগ্রাম অফিসর ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

তাঁর প্রকাশিত গ্রন্থের নাম ‘প্রেমের কবিতা সংকলন’। আবীর প্রকাশন থেকে প্রকাশিত গ্রন্থটির নিবন্ধ লিখেছেন প্রখ্যাত সাংবাদিক সিদ্দিক আহমেদ এবং অলংকরণ করেন পিযুষ দস্তিদার।

চৌধুরী লোকমান ২০০৯ সালের ৮ আগস্টে পটিয়ার মনসা চৌধুরী বাড়ির আবুল বশর চৌধুরীর ছোট মেয়ে নাজমা আকতার চৌধুরীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। তাঁর একমাত্র মেয়ে পুস্পিতা চৌধুরী কধুরখীল কথাকলি স্কুলের নার্সারীতে পড়ছে।

তিনি বলেন, নীল আমার প্রিয় রং, অবসরে পরিবার নিয়ে বেড়াতে পছন্দ করি। চিকেন টিক্কা, স্যুপ, শুটকি বত্তা খেতে পছন্দ করি। জন্মদিন উপলক্ষে বাংলাটিভি এর সদস্যরা, আমার সম্পাদিত অনলাইন নিউজ পোর্টাল CNN Bangladesh (www.cnnbangladesh.com) এর সংবাদ কর্মীরা রাতে কেক কেটে শুভেচ্ছা জানান। এছাড়া কয়েকটি সংগঠন ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানিয়েছে।