ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ , , ১২ জমাদিউস সানি ১৪৪০

সৈয়দপুরে ইজি বাইক বন্ধের দাবীতে আকষ্মিক মহাসড়ক অবরোধ ॥

বিশেষ প্রতিনিধি নীলফামারী । সি এন এন বাংলাদেশ

আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০১৯ ২:৩৭ দুপুর

সৈয়দপুরে সোমবার (৪ঠা ফেব্রুয়ারী) দুপুরে ঘন্টাব্যাপী মহাসড়কসহ শহরের প্রধান প্রধান সড়ক অবরোধ করে ইজি বাইক বন্ধের দাবি জানিয়েছেন মটর মালিক ও শ্রমিকরা। আকষ্মিক এই অবরোধে সড়কে বের হওয়া পথচারীসহ বিভিন্ন যান বাহনসহ গন্তব্যে যাওয়ার সময় আটকা পড়ে চরম ভোগান্তির সৃষ্টি হয়।
মহাসড়কে ইজি বাইক (অটো) চলাচল বন্ধের দাবিতে নীলফামারী জেলা মটর মালিক ও শ্রমিকরা যৌথভাবে সৈয়দপুর-রংপুর, সৈয়দপুর-দিনাজপুর, সৈয়দপুর-পার্বতীপুর ও সৈয়দপুর-নীলফামারী সড়ক সহ শহরের ক্যান্টনমেন্ট রোড, শেরে বাংলা (সিনেমা) সড়ক, শহীদ ডা. জিকরুল হক রোড, বঙ্গবন্ধু (রংপুর) সড়ক ও তুলশীরাম (দিনাজপুর রোড) সড়কের বাস টার্মিনাল, ওয়াপদা মোড়, রাবেয়া মোড় ও শহরের প্রাণ কেন্দ্র পাঁচমাথা মোড় সংলগ্ন ১ নং রেলঘুমটিতে (যা শহরে শিক্ষা প্রতিষ্ঠান ও চিকিৎসা কেন্দ্রগুলোতে যাতায়াতের প্রধান সড়ক) এলোপাথারী পিকআপ ও ট্রাক দাড় করিয়ে রেখে ১ ঘন্টাব্যাপী অবরোধ কর্মসূচী পালন করে। এতে পুরো সৈয়দপুর শহর অবরুদ্ধ হয়ে পড়ে। এর ফলে ওইসব সড়ক ও মহাসড়কে শত শত গাড়ী আটকা পড়ায় চরম যানজটের সৃষ্টি হয়। সে সাথে ভোগান্তিতে পড়ে যাত্রী, পথচারীসহ সাধারণ মানুষ।
মোটর শ্রমিক ইউনিয়নের কয়েকজন সদস্য জানান, মহাসড়কে ইজি বাইক, নছিমন, করিমন, মহিন্দ্রাসহ ছোট ছোট যানবাহন চলাচল করায় দূর্ঘটনা বাড়ছে। সরকার মহাসড়কে তিন চাকার যানবাহন নিষিদ্ধ করেছে। এছাড়াও এসব যানবাহনের কারনে বাসে যাত্রী মিলছেনা। মালিক শ্রমিকরা আর্থীক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম গোলাম কিবরিয়া শহরের ১ নং রেলঘুমটিতে উপস্থিত হয়ে মটর শ্রমিক ও মালিকদের দাবি নিয়ে আলোচনার মাধ্যমে সমাধানের আশ্বাস দেয়ায় মটর মালিক ও শ্রমিকরা তাৎক্ষনিক অবরোধ তুলে নেয়।

মহিনুল ইসলাম সুজন,বিশেষ প্রতিনিধি॥