ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ , , ৫ সফর ১৪৪০

সোহানা গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান কারাগারে

স্টাফ রিপোর্টার, ঢাকা । সি এন এন বাংলাদেশ

আপডেট: এপ্রিল ২০, ২০১৮ ২:৪২ দুপুর

সোহানা গ্রুপের চেয়ারম্যান ও এশিয়ান টিভির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিজানুর রহমানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। চেক প্রতারণার মামলায় গ্রেফতার

শুক্রবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে গুলশান থানা পুলিশ। ঢাকার তিনটি সিআর মামলা ও চট্টগ্রামে ২৮ কোটি টাকার চেক প্রতারণার মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আবেদন করে পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গতকাল (বৃহস্পতিবার) রাতে গুলশান-২ এর ৪৯ নম্বর সড়ক থেকে তাকে গ্রেফতার করা হয়।

গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, মিজানুর রহমানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে বেশ কয়েকটি মামলা ও গ্রেফতারি পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, তার বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন আদালতে অন্তত ১০ কোটি টাকার চেক প্রতারণার অভিযোগে মামলা রয়েছে। চেক প্রতারণার অভিযোগে দায়ের একটি মামলায় গত ১৪ মার্চ মিজানুর রহমানকে এক বছরের কারাদণ্ড ও দুই কোটি টাকা জরিমানা করে আদালত। চট্টগ্রামের পঞ্চম যুগ্ম-মহানগর দায়রা জজ শাহাদাত হোসেন এ রায় দেন।

গ্রেফতারের জন্য বেশ কিছুদিন ধরেই মিজানুর রহমানকে খুঁজছিল পুলিশ। গতকাল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তার অবস্থান জানতে পারে পুলিশ। পরে গুলশানের ৪৯ নম্বর সড়ক থেকে তাকে গ্রেফতার করা হয়।