ঢাকা, শুক্রবার, ২২ জুন ২০১৮ , , ৮ শাওয়াল ১৪৩৯

স্বাধীনতার প্রশ্নে এম এ আজিজের এক দফাই আমাদের আজকের স্বাধীন বাংলাদেশ

চট্টগ্রাম । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ১২, ২০১৮ ৯:৪৭ সকাল

জঙ্গিবাদ ও যুদ্ধাপরাধীমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠা। এতেই এম এ আজিজ এবং স্বাধীনতার জন্য আত্মত্যাগীকারী ৩০ লাখ বাঙালির স্বপ্নপূরণ সম্ভব হবে। স্বাধীনতার প্রশ্নে এম এ আজিজের এক দফাই আমাদের আজকের স্বাধীন বাংলাদেশ। এখন বাংলাদেশ রক্ষায় একই এক দফা হলো

বৃহস্পতিবার এম এ আজিজের ৪৭ তম মৃত্যুবাষির্কীতে হালিশহরস্থ তাঁর কবর প্রাঙ্গনে অনুষ্ঠিত নগর আওয়ামী লীগের আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, অগ্নিক্ষরা একাত্তরের স্মৃতি নিয়ে আমরা যাঁরা বেঁচে আছি তাঁদের জীবন সায়াহ্নে এসে নতুন প্রজন্মের হাতে মুক্তিযুদ্ধের বিজয় শিখা তুলে দিতে হবে। তা হলে আমরা মৃত্যুর পরও বাঁচবো।

তিনি এম.এ.আজিজের স্মৃতিচারণ করে বলেন, এম.এ আজিজ জন্মগ্রহণ না করলে ইতিহাস অন্যরকম হতো। বঙ্গবন্ধুর ৬ দফাকে ১ দফায় পরিণত করে তিনি বাঙালি জাতি সত্তার ইতিহাসে আপন মহিমায় উদ্ভাসিত হয়ে আছেন।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সভাপতির বক্তব্যে বলেন, এম এ আজিজ এ দেশে মাটি ও মানুষের স্বরাজ প্রতিষ্ঠার আদর্শিক বাতিঘর। আজিজ-জহুর আমাদের অহংকার। এ দু’জনের পথ ধরেই ত্যাগ তিতিক্ষার ব্রত নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে হবে।

তিনি আরও বলেন, জঙ্গিবাদ নির্মূল শুধু সুখের কথাই নয় নিজের রক্তের মধ্যে সশস্ত্র শক্তিকে জাগিয়ে তুলতে হবে। জঙ্গিবাদের সাথে যাদের সামান্য সম্পর্ক ও আছে তাদের চিহ্নিত করে রাষ্ট্রীয় ও সামাজিকভাবে বয়কট করতে হবে।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক লায়ণ মো. হোসেন, কার্যনির্বাহী সদস্য মরহুমের পুত্র সাইফুদ্দিন খালেদ বাহার, বখতিয়ার উদ্দিন খান, নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, থানা আওয়ামী লীগের রেজাউল করিম কায়সার, ওয়ার্ড আওয়ামী লীগের আবদুল মান্নান।

সভামঞ্চে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. সুনীল কুমার সরকার,