ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ , , ১৯ রজব ১৪৪০

হযরত জিয়াউল হক মাইজভারী ছিলেন সকল সৎ কর্মের নিষ্ঠাবান পথ প্রদর্শক : আ.জ.ম নাছির উদ্দিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম । সি এন এন বাংলাদেশ

আপডেট: জানুয়ারি ১৪, ২০১৯ ৮:৪৯ সকাল

আজ ১০ জানুয়ারি নগরীর জেলা পরিষদ মিলনায়তনে শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভারী (কঃ) ট্রাস্ট পরিচালিত দারিদ্য্র বিমোচন প্রকল্পের উদ্যোগে বেকার, পুঁজিহীন, কর্মক্ষম উদ্যোগী ব্যক্তির আর্থিক অবস্থা উত্তরণে ১৭তম পর্বে কলের লাঙ্গল, অটো রিকশা, হাঁস-মুরগীর খামার, ছাগল পালন, সেচ পাম্প, সি এন জি চালিত ট্যাক্সি, ধান মাড়াইয়ের মেশিন, সেলাই মেশিন, ভ্যান গাড়ি, নৌকা ও জাল ক্রয় বাবদ ১০৬ জনকে ৪১,৮২,০০০ টাকা সহায়তা প্রদান করা হয়।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আলহাজ¦ আ.জ.ম নাছির উদ্দিন বলেন, প্রকৃত অলি-আল্লাহ্রা নিদিষ্ট কোন জাতির নয়, সমগ্র সৃষ্টির কল্যাণ সাধনে নিয়োজিত থাকেন। তারা সব সময় মানুষকে সত্য, শান্তি, ঐক্য এবং কল্যাণের পথ বাতলে দেন। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলেই উপকৃত হন তাদের দ্বারা। সর্বমানবের কল্যাণ সাধনই তাদের মহান ব্রত। শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভা-ারী (কঃ) এ পর্যায়েরই একজন মহান অলিয়ে কামেল, যিনি সারাটা জীবন মানুষের দুর্দশা লাঘবে ব্যয় করেছেন। “সার্বিক ও সর্বজনীন কল্যাণ এবং শ্রেয়বোধ ছিল সর্বদা তাঁর বিবেচ্য বিষয়। মানবিক উত্থান ও মানবিক শ্রেষ্ঠত্বকে সুষমাময় ও ¯্রষ্টার অনুগ্রহ সৌন্দর্যে অভিব্যক্তিময় করার জন্যে তাঁর প্রয়াস ছিল নিরন্তর সচল।” তিনি সব সময় মানুষের সকল সৎ কর্মের নিষ্ঠাবান ও পথ প্রদর্শকের ভূমিকা পালন করতেন।
দারিদ্র্য বিমোচন প্রকল্প পরিচালনা পর্ষদের সভাপতি লায়ন আলহাজ¦ দিদারুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পর্ষদ সহ-সভাপতি আলহাজ¦ মোহাম্মদ সিরাজুল মোস্তফা, কোতোয়ালী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন পিপিএম, চবি ইসলামিক স্ট্যাডিজ বিভাগ, সহকারী অধ্যাপক মাওলানা মোহাম্মদ মোরশেদুল হক, এস জেড এইচ এম ট্রাস্ট সচিব এ এন এম এ মোমিন, বিশিষ্ট মাইজভা-ারী গবেষক ড. সেলিম জাহাঙ্গীর, দৈনিক সমকাল এর সিনিয়র সাব এডিটর, নাসির উদ্দিন হায়দার, চবি আরবি বিভাগ, সহকারী অধ্যাপক ড. আল্লামা মোহাম্মদ নুর হোসাইন, অধ্যাপক এ ওয়াই এম জাফর,আল্লামা শায়েস্তা খান আল-আজাহারী,পর্ষদ সহ-সভাপতি আলহাজ¦ কাজী শাহরিয়ার মাহমুদ (মনির), পর্ষদ সহ-সভাপতি মোহাম্মদ আবদুল মান্নান, আবদুল্লাহ আল মামুন ও মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরী প্রমুখ।